• শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

গায়ানায় স্কুলের ছাত্রাবাসে অগ্নিকাণ্ড, নিহত ২০

Reporter Name / ৫০ Time View
Update : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

অনলাইন  ডেস্ক:

 

দক্ষিণ আমেরিকার ছোট্ট দেশ গায়ানায় একটি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রাবাসে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২০ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা সিএনএন সোমবার (২২ মে) এ খবর জানায়। আলজাজিরাসহ কয়েকটি সংবাদমাধ্যম অবশ্য নিহতের সংখ্যা ১৯ বলে জানিয়েছে।

দেশটির পাবলিক ইনফরমেশন অধিদপ্তর থেকে এক বিবৃতিতে বলা হয়, অত্যন্ত দুঃখভারাক্রান্ত হৃদয়ে আমরা মাহদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রাবাসে অগ্নিকাণ্ডের সর্বশেষ খবর জানাতে এসেছি। আগুনে আমরা বেশ কয়েকজন ভালো মানুষকে হারিয়েছি। বর্তমানে মৃতের সংখ্যা ২০, আরো বেশ কয়েকজন আহত হয়েছেন।

হতাহতরা ছাত্র, শিক্ষক নাকি বিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, সে বিষয়ে বিবৃতিতে কিছু জানানো হয়নি বলে জানায় সিএনএন। তবে বলেছে, উন্নত চিকিৎসার জন্য সাত শিশুকে রাজধানী জর্জটাউনে পাঠানোর প্রস্তুতি নিচ্ছেন কর্মকর্তারা।

স্থানীয় সময় রবিবার মধ্যরাতের দিকে আগুনের সূত্রপাত হয়। ওই এলাকার ১২ থেকে ১৮ বছর বয়সীরা এ স্কুলে লেখাপড়া করত। আগুনের সূত্রপাতের পরপরই সেখানে পূর্ণমাত্রায় উদ্ধার ও চিকিৎসা সহায়তা কার্যক্রমের ব্যবস্থা করা হয় বলে দাবি গায়ানা সরকারের। যদিও বিরূপ আবহাওয়ার কারণে উদ্ধারকাজে বিঘ্ন ঘটেছে।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category