• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:২১ অপরাহ্ন

লৌহজং হলদিয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সচেতনতা মূলক মহড়া

Reporter Name / ১১৬ Time View
Update : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩

সামাদ হাওলাদার, (লৌহজং) থেকেঃ মুন্সিগঞ্জ লৌহজং হলদিয়া ইউনিয়নের হলদিয়া সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ৫ জুন, সোমবার, সকাল সড়ে ১১ টায়, এক বিশেষ সচেতনামূলক মহড়ার আয়োজন করেন লৌহজং উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। মহড়ার বিষয়বস্তু ছিল ভূমিকম্প ও অগ্নি দুর্ঘটনায় ভিকটিম উদ্ধার ও পরবর্তী করণীয় দুর্যোগ মোকাবেলায় করণীয় প্রাথমিক ভাবে এ মহড়া করেন।

লৌহজং উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মো. আব্দুল মতিন এর নেতৃত্বে, সহকারী নেতৃত্বে ছিলেন মো. কয়েছ আহমদ (লিডার), বাস্তবায়নে ছিলেন ফায়ারফাইটার মো. আলী হোসেন, মো. মোকাররম হোসেন, মো. সাইফুল ইসলাম গাজী, মো. আবু কালাম আজাদ, দিব্য মন্ডল, বাসুদেব বিশ্বাস, মো. আশিক মাহমুদ, মো. আতিকুর রহমান, মো. মমিনুল ইসলাম, মো, হোজাইফা হোসেন. মো. ইমন হোসেন, ড্রাইভার মো. সম্রাট ইসলাম, মো. সোলায়মান, মো. হামিদুর রহমানকে নিয়ে হলদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক মহড়া প্রদান করা হয়।

উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আব্দুল মতিন জানান, হলদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের ভূমিকম্প-পরবর্তী দুর্যোগ মোকাবেলার কৌশল প্রদর্শিত হয়। স্বেচ্ছাসেবকদের সক্ষমতা বৃদ্ধি এবং গণ-সচেতনতা সৃষ্টিই এই মহড়া অনুষ্ঠানের মূল উদ্দেশ্য। এ সময় উপস্থিত ছিলেন হলদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ রাশেদুল হক, সিনিয়র শিক্ষক গোপাল চন্দ্র পাল, মিডিয়া ও সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category