• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন

কেরানীগঞ্জে গরু চোর চক্রের গ্রেফতার ৫

Reporter Name / ১৫৩ Time View
Update : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩

বনি আমিন, কেরানীগঞ্জ থেকেঃ কেরাণীগঞ্জ মডেল থানাধীন বলসতা গ্রামের মোঃ আলাউদ্দিন (৪০) তিনি কৃষি কাজ সহ বাড়ীতে গরু পালন করে জীবিকা নির্বাহ করে। ৬ নভেম্বর ২০২২ইং তারিখে আনুমানিক রাত ১২টা ২৪ মিনিটের সময় বাদী  উক্ত গোয়ালের ৪ টি গাভী ও ৩টি বাছুর গোয়াল ঘরে রাখিয়া বসত ঘরের দরজা দিয়ে ঘুমিয়ে পরেন।

রাত অনুমান ০৩.০০ টার সময় ঘুম থেকে জেগে উঠে দেখে গোয়াল ঘরে গিয়ে গোয়াল ঘরে বেধে রাখা ৪টি গাভি ও ৩ টি বাছুর মধ্যে হইতে একটি সাদা কালো রংয়ের গাভী (অষ্টেলিয়ান প্রজাতির) নাই, মূল্য অনুমান ২,৩০,০০০/- টাকা। পরবর্তীতে জনৈক মুগবালি এর রিক্সার গ্যারেজের সিসি ক্যামেরা ভিডিও ফুটেজে দেখেন যে, কয়েক জন চোর বাদীর বর্ণিত চুরি যাওয়া গাভী ও বাছুর গরু দুইটি একটি নীল রংয়ের মিনি ট্রাকে ধরাধরি করিয়া উঠাইয়া অজ্ঞাত স্থানে নিয়ে যাইতেছে।

৬ নভেম্বর ২০২২ইং তারিখ ভোর রাতে নারায়নগঞ্জ বন্দর থানার টহল পুলিশ নবীনগঞ্জ রেল লাইন হতে বন্দর রেল লাইন যাওয়ার পথে জনৈক টি হোসেন এর বাড়ীর সামনে পাকা রাস্তার উপর। বাদীর চুরি যাওয়া গাভী ও বাছুর হাত পা বাধা অবস্থায় এবং চোরাই কাজে ব্যবহৃত একটি নীল রংয়ের মিনি পিকআপ যাহার রেজিঃ নং- ঢাকা মেট্রো ন- ১৩-৯৮২৮। রাখা অবস্থায় পেয়ে হেফাজতে নেয়।

বাদী উক্ত সংবাদ পাইয়া নারায়নগঞ্জ বন্দর থানায় যাইয়া তাহার চুরি যাওয়া গাভী ও বাছুর সনাক্ত করে। বাদীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে কেরাণীগঞ্জ মডেল থানার মামলা নং ৩৭, তারিখঃ ১৩ নভেম্বর ২০২২ খ্রিঃ, ধারা ৩৮০ পেনাল কোড রুজু করা হয়। বিজ্ঞ আদালতের নির্দেশে বাদী তাহার চুরি যাওয়া গাভী ও বাছুর হেফাজতে গ্রহণ করে। ঘটনার সহিত জড়িত চোরদের সনাক্ত করার জন্য পুলিশ অভিযান অব্যাহত থাকে।

ঢাকা জেলা পুলিশ সুপার জনাব মোঃ আসাদুজ্জামান, পিপিএম (বার) নির্দেশনায়, কেরাণীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহাবুদ্দীন কবীর, বিপিএম এর তত্তাবধানে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মামুন অর- রশিদের উদ্যোগে একটি চৌকস অভিযানিক দল।

কেরাণীগঞ্জ মডেল থানার এসআই মোঃ শফিকুল ইসলাম এর নেতৃত্বে পুলিশের একটি চৌকস অভিযানিক দল টাঙ্গাইল ও নারায়নগঞ্জ সহ অত্র থানা এবং আশপাশ থানা এলাকায় অভিযান পরিচালনা ৭ জুন ২০২৩ইং নিম্নে উল্লেখিত পাঁচজন চোরকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামী’রা একটি সংঘবদ্ধ আন্তঃ জেলা গরু চোর চক্রের সক্রিয় সদস্য। তাহারা আসন্ন পবিত্র ঈদুল আযহাকে টার্গেট করে গরিব অসহায় কৃষকদের শেষ সম্বল পালিত গরু চুরি করার জন্য আবার আসামী’রা একত্রিত হওয়ার চেষ্টা করিতেছিল। গ্রেফতারকৃত চোরদের পুলিশ রিমান্ডের আবেদন সহ বিজ্ঞ আদালতে প্রেরনের প্রক্রিয়া চলমান রয়েছে।

গ্রেফতারকৃত আসামীরা হলোঃ ১) মোঃ মনির (৩০), পিতাঃ- আকছেদ, সাং- হেলালপুর (মুছার ঈদগাহ), থানাঃ- বাঘা, জেলাঃ- রাজশাহী, বর্তমান বাটপাড়া বড়ইতলা মোতালের দোকানদারের বাড়ী, থানাঃ- সাভার, জেলাঃ- ঢাকা।

২। মোঃ দেলোয়ার হোসেন (৩৫), পিতা- মোঃ হাকিম আলী, সাং- পাইশানা, থানাঃ- নাগরপুর, জেলাঃ- ঢাকা, বর্তমান- জালেশ্বর আলিম এর বাড়ীর ভাড়াটিয়া, থানাঃ- সাভার, জেলাঃ- ঢাকা। ৩। শুকুর @ জীবন মোল্লা (৪০), পিতা- মৃত জুরান মোল্লা, সাং- কুটিবয়রা, থানাঃ- ভূঞাপুর, জেলা- টাঙ্গাইল, বর্তমান- চক মোহন শশুর গফুর মন্ডল এর বাড়ী, থানাঃ- জয়পুরহাট সদর, জেলাঃ- জয়পুরহাট।

৪। মোঃ জাবেদ (২৭), পিতাঃ- মৃত এখলাছ মিয়া, মাতাঃ- রোকেয়া বেগম, সাং- দক্ষিণ মেইটকা, থানাঃ- সাভার, জেলাঃ- ঢাকা। ৫। মোক্তার হোসেন ও মোক্তার (৩৪), পিতা- মৃত ফজল শেখ, মাতাঃ- জাবেদা খাতুন, সাং- সুদক্ষিরা কহিলাতলি), থানাঃ- সিঙ্গাইর, জেলাঃ- মানিকগঞ্জ, বর্তমান- উলাইল ডিপজলের মাছ বাজারের পিছনে, থানাঃ- সাভার, জেলাঃ- ঢাকা। পূর্বের জব্দকৃত আলামত তথা মালামালের বর্ণনায় চোরাই কাজে ব্যবহৃত একটি মিনি ট্রাক, যাহার রেজিঃ নম্বর- ঢাকা মেট্রো ন-১৩-৯৮২৮। একটি গাভী ও একটি বাছুর। আসামিদের কিছুক্ষণের মধ্যেই কোটের পাঠানো হবে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category