• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

গলাচিপা পৌরসভার ২০২৩-২৪ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা

Reporter Name / ৭৪ Time View
Update : সোমবার, ১০ জুলাই, ২০২৩

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর গলাচিপা পৌরসভার ২০২৩-২৪ অর্থ বছরের রাজস্ব ও উন্নয়ন খাতে সর্বমোট ৭০ কোটি ৬৮ লাখ ৯৯ হাজার ৩ শত ৬৪ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করেন পৌর মেয়র আহসানুল হক তুহিন। সোমবার (১০ জুলাই) বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে এই বাজেট ঘোষণা করা হয়।

যার মধ্যে রাজস্ব খাতে আয় দেখানো হয় ৬ কোটি ২৪ লাখ ৮৩ হাজার টাকা। উন্নয়ন সহায়তা খাতে আয় দেখানো হয় ২ কোটি ৭০ লাখ ২২ হাজার ৫ শত টাকা ও প্রকল্প খাতে আয় দেখানো হয় ৬১ কোটি ৫০ লাখ ১০ হাজার টাকা এবং প্রারম্ভিক তহবিল হতে প্রাপ্ত ২৩ লাখ ৮৩ হাজার ৮শত ৬৪ টাকা ৬৬ পয়শা। এসময় ব্যায় তুলে ধরেন ৭০ কোটি ৫৩ লাখ ৩০ হাজার টাকা এবং উদ্বৃত্ত দেখানো হয় ১৫ লাখ ৬৯ হাজার ৩ শত ৬৪ টাকা।

এসময় উক্ত বাজেটে পৌর মেয়র আহসানুল হক তুহিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা প্রশাসক শরিফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু.সাহিন, উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল, সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (গলাচিপা সার্কেল) মোঃ মোর্শেদ তোহা, গলাচিপা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মেজবাহ উদ্দিন, গলাচিপা থানা অফিসার ইনচার্জ শোনিত কুমার গায়েন, গলাচিপা কেন্দ্রীয় কালীবাড়ি কমিটির সভাপতি বাবু দিলীপ বনিক, প্রেসক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয়।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুদ্দিন সানু ঢালী, ও মরহুম সাবেক মেয়র হাজী আ. ওহাব খলিফার স্ত্রী শামসুর নাহার বেগম। বিভিন্ন ইউনিয়ন পরিষদ থেকে আগত চেয়ারম্যান গন ও পৌরসভার সকল কাউন্সিলর – কর্মকর্তা কর্মচারী ও সন্মানিত পৌরসভার নাগরিক গন।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক খালিদ হোসেন মিলটন। এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পটুয়াখালীর জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম। বাজেট ঘোষণা অনুষ্ঠানের পূর্বে প্রধান অতিথি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে মাসিক সমন্বয় সভা অনুষ্ঠানে মুল বক্তব্য রাখেন এবং সকল শিক্ষকদের কোমলমতি শিক্ষার্থীদের দ্বায়িত্বের সাথে সুশিক্ষায় শিক্ষিত করার আহব্বান ও অনুরোধ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category