• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
শিরোনাম:
ত্রিশালে তথাকথিত রংধনু টিভির মালিক আনোয়ার সাদাত জাহাঙ্গীরের বিরুদ্ধে দুই মামলার গ্রেপ্তারি পরোয়ানা মাধবপুরে বড় ভাইয়ের বউ নিয়ে ছোট ভাই নিরুদ্দেশ যারা গায়েবি মামলা করেছিলেন এবার তাদের চিহ্নিত করতে রিট ড. ইউনূসকে শুভকামনা জানিয়েছেন জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী আরও ৩ হত্যা মামলায় গ্রেপ্তার সালমান-আনিসুল-সাদেক-শাজাহান অস্ত্র উদ্ধার অভিযানে গিয়ে গুলিতে নিহত সেনা কর্মকর্তা সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন ৪ দিনের রিমান্ডে পরিস্থিতি যাই হোক, ড. ইউনূসের পাশে থাকবেন সেনাপ্রধান লেবাননে ইসরায়েলের বিমান হামলায় নিহত ৫০ ইবির ১৪ তম উপাচার্য হলেন ঢাবি অধ্যাপক ড. নসরুল্লাহ

শ্রীনগরে কবরস্থানের নাম ভাঙিয়ে জমি দখলের অভিযোগ, ইউপি সদস্যের নেতৃত্বে ভাংচুর

Reporter Name / ২০৩ Time View
Update : বুধবার, ২ আগস্ট, ২০২৩

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : শ্রীনগরে কবরস্থানের নাম ভাঙিয়ে ব্যক্তি মালিকানাধীন জমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে।জমি দখলে নিতে স্থানীয় ইউপি সদস্যের নেতৃত্বে চালানো হয়েছে ভাংচুর। এ ঘটনায় শ্রীনগর থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী রাঢ়ীখাল ইউনিয়নের প্রাণীমন্ডল এলাকার শেখ হযরত আলীর পুত্র মোহাম্মদ সোহেল।বুধবার দুপুরে এই অভিযোগ করেন ভুক্তভোগী।এর আগে মঙ্গলবার সন্ধ্যায় প্রাণীমন্ডল এলাকায় এ ভাংচুরের ঘটনা ঘটে।

থানায় অভিযোগ সূত্রে জানা যায়, সোহেল পেশায় একজন গরুর খামারী। তার মালিকানাধীন প্রাণীমন্ডল মৌজাস্থিত আরএস- ২১২ নং খতিয়ানভূক্ত, আরএস- ৫০৯ নং দাগে ১৪ শতাংশ সম্পত্তি নিয়ে একই এলাকার বাবুল শেখ (৫৫), ফারুক বেপারী (৫০), আমির দেওয়ান (৫৫), জমির মোড়ল (৫০), মাহবুব খান (৪৫), শাহীন শেখ (৪৫), সেলিম বেপারী (৫৫), আব্দুল্লাহ (২৩), সফি নূর ইসলামের (২৩) সাথে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছে। জায়গাটির একটি অংশ কবরস্খানের রাস্তা নির্মানের নামে দখলে নিতে চেষ্টা করছে সোহলের বিবাধী পক্ষ। বিভিন্ন সময়ে সোহে়ল এবং তার পরিবারের অন্যান্য সদস্যদের বিভিন্ন সময়ে মারপিট ও খুন জখমের ভয়ভীতি প্রদর্শন করে আসছে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্থানীয় ইউপি সদস্য আমির দেওয়ানের নেতৃত্বে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ১৪ শতাংশ বিরোধীয় সম্পত্তিতে অনধিকার প্রবেশ করে একটি দোচালা টিনের ঘর ভাঙ্গচুর করে। ঘটনার খবর পেয়ে সোহেল ও তার বোন খোরশেদ বেগম, সোহেদা বেগম, বাবা শেখ হযরত আলী, সম্রাট শেখ ভাতিজা সিয়াম শেখ ভাবী মিম্মা আক্তার প্রতিবেশী ফাতেমা বেগমসহ আরো অনেকে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তদের জবর দখলে নিষেধ করে। এসময় অভিযুক্ত বাবুল শেখ এর হুকুমে তাদেরকে পিটিয়ে আহত করা হয়। সরেজমিনে দেখা যায়, বিরোধপূর্ণ ওই জমিতে দেওয়ার টিনের প্রাচীর ভাংচুর করা।টিনকাট অন্যান্য সরঞ্জাম পাশের পুকুরে ফেলে দেওয়া হয়েছে।এদিকে বিরোধের জেরে সোহলের চাচাতো ভাই রফিকুল ইসলাম শেখের বসত ভিটায় যাওয়ার মাটি কেটে ফেলা হয়েছে ।

এবিষয়ে ভোক্তভোগী সোহেল শেখ জানান, জোরপূর্বক আমার জমি দখলে নেওয়ার চেষ্টা করছে তার।ইউনিয়ন পরিষদের মেম্বার আমির দেওনের নেতৃত্বে হামলা চালানো হয়।কবরস্থান তৈরি সহ আমাদের একটি জায়গা ওয়াকফ করে দিয়েছিলাম। সেটির রাস্তাও রয়েছে।এখন আবার আমাদের আরেকটি জায়গা দখল করে নেওয়া হচ্ছে।কবরস্থানের কথা বললেও আসলে সেটিকে তারা নোট বানিয়ে বিক্রি করবে এটাই তাদের মূল উদ্দেশ্য।আমি প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সহযোগিতা চাই আমার জমি যেন বেদখল না হয়।

তবে অভিযোগ অস্বীকার করে ইউপি সদস্য আমির দেওয়ান জানান, সোহেলের চাচাতো ভাইয়ের কাছ থেকে আমরা মোট ৪১ শতাংশ জায়গার ক্রয় করেছি । কেনা জমির উপর দিয়ে রাস্তা তৈরি করা হচ্ছে।আমার নেতৃত্বে কোন হামলা চালানো হয়নি । এবিষয়ে শ্রীনগর থানার ওসি আবদুল্লাহ আল তায়াবীর জানান, কবরস্থানের রাস্তা নির্মানকে কেন্দ্র করে দুইপক্ষের বিরোধ রয়েছে।একটি পক্ষ জমি দখলে নেয়ার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি।এ বিষয়টি তদন্ত করে দেখা হবে।সামাজিক কবরস্থানের জন্য রাস্তা নির্মাণ করতে হলে যার জায়গা তার সম্মতি সাপেক্ষে নির্মাণ করতে হবে।কোন রকমের দখল হুমকি দেওয়া হয়ে থাকলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আমরা সরজমিনে গিয়ে বিষয়টি অনুসন্ধান করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category