• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:২২ অপরাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ার খোকসা নামেই পৌরসভা, মিলছে না নাগরিক সেবা বেনাপোলে সাড়ে ৪ কেজি স্বর্ণসহ পাচারকারী আটক  ত্রিশালে তথাকথিত রংধনু টিভির মালিক আনোয়ার সাদাত জাহাঙ্গীরের বিরুদ্ধে দুই মামলার গ্রেপ্তারি পরোয়ানা মাধবপুরে বড় ভাইয়ের বউ নিয়ে ছোট ভাই নিরুদ্দেশ যারা গায়েবি মামলা করেছিলেন এবার তাদের চিহ্নিত করতে রিট ড. ইউনূসকে শুভকামনা জানিয়েছেন জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী আরও ৩ হত্যা মামলায় গ্রেপ্তার সালমান-আনিসুল-সাদেক-শাজাহান অস্ত্র উদ্ধার অভিযানে গিয়ে গুলিতে নিহত সেনা কর্মকর্তা সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন ৪ দিনের রিমান্ডে পরিস্থিতি যাই হোক, ড. ইউনূসের পাশে থাকবেন সেনাপ্রধান

কেরাণীগঞ্জে হেরোইন কারখানার সন্ধান, ২ কেজি ১০০ গ্ৰাম হেরোইন উদ্ধার, গ্রেফতার ৬

Reporter Name / ১০৫ Time View
Update : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩

বনি আমিন, কেরানীগঞ্জ থেকেঃ কেরাণীগঞ্জ মডেল থানা পুলিশ শুরু থেকে জনাব শাহাবু্দ্দিন কবীর, বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, কেরাণীগঞ্জ সার্কেল এর নেতৃত্বে ও অফিসার ইনচার্জ মামুন- অর রশিদ এর সার্বিক সহযোগীতায় এসআই (নিঃ) অলক কুমার দে, এসআই (নিঃ) ইমরান হোসেন, এসআই (নিঃ) রিয়াজ মাহমুদ ও এএসআই (নিঃ) আল- আমিন খন্দকার এর সমন্বয়ে একটি চৌকস আভিযানিক দল বড় আকারের মাদক উদ্ধারের লক্ষে কাজ শুরু করে। এরই ধারাবাহিকতায় গত ২২ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে কেরাণীগঞ্জ মডেল থানাধীন আটিবাজার ইউসিভি ব্যাংক এর সামনে আবস্থানরত মোঃ আলী ও মোঃ হাবিবুল ইসলাম রানা এর হাতে দুটি সন্দেহ জনক আটার প্যাকেট তল্লাশী কালে দেখা যায় যে, দুটি প্যাকেটের মধ্যে পৃথক পৃথক ভাবে ৫০০ পুড়িয়া করে সর্বমোট ১০০০ পুড়িয়া (১০০ গ্রাম) হেরোইন রয়েছে। তাদেরকে পৃথক পৃথক ভাবে জিজ্ঞাসাবাদে তারা অত্যন্ত চাঞ্চল্যকর তথ্য প্রদান করে। তারা জানায় কেরাণীগঞ্জের ঘাটারচরে ০২ টি আলাদা কারখানায় হেরোইন প্রক্রিয়াজাত করার পর এভাবে প্যাকেটিং করে ঢাকা শহরে বিভিন্ন জায়গায় বিতরণ করা হয়।

কারখানা থেকে হেরোইন কখনও মসলার প্যাকেটে, কখনো আটার প্যাকেটে যাহা ইলেক্ট্রিক প্যাকেটিং মেশিন দিয়ে মুখ আটকিয়ে ঢাকা সহ কেরাণীগঞ্জের আশেপাশে বিভিন্ন জায়গায় বাজারজাত করে থাকে। উক্ত তথ্য পাওয়ার সাথে সাথে জনাব শাহাবুদ্দিন কবীর, বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার এর নেতৃত্বে অফিসার ইনচার্জ জনাব মামুনুর- অর- রশিদ পিপিএম এর সমন্বয়ে এসআই (নিঃ) ইমরান হোসেন সহ কেরাণীগঞ্জ মডেল থানার একটি আভিযানিক দল আরশিনগরের লেক সিটি এলাকায় অভিযান পরিচালনা করে এসডি মহল এর ৪র্থ তলায় একটি হেরোইন তৈরী, প্যাকেজিং ও বাজারজাতকরনের কারখানার সন্ধান পাওয়া যায়।

স্থানীয় লোকজনদের সাথে নিয়ে কারখানার ভিতরে ঢুকলে ফয়েল পেপারের ৯৮ টি বান্ডিল পাওয়া যায় যাহা দ্বারা হেরোইন এর পুরিয়া বানানো হয়। বিভিন্ন ব্যান্ড এর আটা-ময়দা, হলুদের গুড়া, মরিচের গুড়া এর ১০০০ টি খালি প্যাকেট পাওয়া যায়। মূলত উক্ত খালি প্যাকেটের মধ্যে হেরোইনের পুরিয়া গুলো ঢুকিয়ে ইলেক্ট্রিক মেশিন দ্বারা মুখ আটকিয়ে পুলিশ ও অন্যান্য আইন- শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অত্যন্ত অভিনব কায়দায় সুকৌশলে হেরোইন ডিএমপির বিভিন্ন এলাকায় বাজারজাত করে থাকে সংঘবদ্ধ একটি মাদকচক্র।

উক্ত কারখানা হতে হেরোইন প্রস্তুত ও প্যাকেজিং এর সাথে জড়িত হেলাল ও বিপ্লব কে সর্বমোট প্রায় ১ কেজি হেরোইনসহ গ্রেফতার করা হয়। এছাড়াও উক্ত কারখানা হতে হেরোইন প্রস্তুত এর বিভিন্ন কম্পোজিশন ব্লেন্ডিং করার জন্য ব্লেন্ডিং মেশিন, ইলেক্ট্রিক প্যাকিং মেশিন, ওজন মাপার ডিজিটাল মেশিন, হেরোইন এর বিভিন্ন কেমিক্সসহ আনুসাঙ্গিক বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়। পুলিশ উপস্থিত সাক্ষীদের মোকাবেলায় উদ্ধারকৃত মালামাল জব্দ তালিকা মূলে জব্দ করে।

পরবর্তীতে গ্রেফতারকৃত হেলাল ও বিপ্লব এর দেওয়া তথ্যমতে আটিবাজারের সুজন হাউজিং এর ১০ নাম্বার রোড এর সি-ব্লক এর ভাড়া বাসার নিচতলায় তাদের অপর আরেকটি কারখানা আছে বলে জানা যায়। সঙ্গে সঙ্গে উক্ত কারখানায় অভিযান পরিচালনা করে বিল্লাল ও শরিফুলকে গ্রেফতার করে তাদের হেফাজত হতে প্রায় ১ কেজি হেরোইন উপস্থিত স্থানীয় জনতার সম্মূখে জব্দ তালিকামূলে উদ্ধার করা হয়। উক্ত কারখানা থেকেও হেরোইন প্রস্তুত ও বিপনন এর সাথে জড়িত আনুষাঙ্গিক বিভিন্ন মালামাল উদ্ধারপূর্বক জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায় তারা দীর্ঘদিন ধরে কেরানীগঞ্জে ফ্ল্যাট বাসা ভাড়া নিয়ে অভিনব কায়দায় হেরোইন প্রক্রিয়াজাত করে বিভিন্ন আটা-ময়দা ও মসলার প্যাকেটে প্যাকেটিং করে ডিএমপির বিভিন্ন এলাকায় বাজারজাত করে আসছিল। সংঘবদ্ধ এই মাদকচক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান অব্যাহত রয়েছে ও মামলা প্রক্রিয়াধীন আছে।

গ্রেফতারকৃতরা হল মোঃ হেলাল (৪৫), পিতাঃ- সাত্তার, মাতাঃ- জুলেখা বেগম, সাং- টিকাসার (সরদার বাড়ী), থানাঃ- গৌরনদী, জেলাঃ- বরিশাল। বিপ্লব (২২), পিতাঃ- হেলাল, মাতাঃ- মরিয়ম বেগম, সাং- টিকাসার (সরদার বাড়ী), থানাঃ- গৌরনদী, জেলাঃ- বরিশাল। মোঃ বিল্লাল (২২), পিতাঃ- মৃত সোলায়মান, সাং- বাঁশবাড়িয়া চনচনিয়া, থানাঃ- টুঙ্গিপাড়া, জেলাঃ- গোপালগঞ্জ। মোঃ শরিফুল ইসলাম (২০), পিতাঃ- জহির মুন্সি, সাং- জব্বার আলী মুন্সিবাড়ী মুন্সিকান্দি, থানাঃ- শিবচর, জেলাঃ- মাদারীপুর। মোহাম্মদ আলী (২৬) পিতা তৈয়ব মাস্টার মাতা সাদিজা বেগম বর্তমান ঠিকানাঃ স্থায়ী ঠিকানাঃ- বাসা নাম্বার ৩৫, ব্লক ই, ৫ নং সেক্টর, জেনেভা ক্যাম্প থানা মোহাম্মদপুর, ডিএমপি ঢাকা। মোহাম্মদ হাবিবুর রহমান রানা (৩০) পিতাঃ মৃতঃ- রতন মাতা মৃত রানু বেগম স্থায়ী ঠিকানা চিঙ্গারিয়া পেদা বাড়ি, ইউনিয়ন আমখোলা, থানাঃ- গলাচিপা জেলাঃ- পটুয়াখালী। বর্তমান ঠিকানাঃ- করিম হাজীর গ্রাম, হোম স্ট্রিট ডি ফোর ফ্ল্যাটের ভাড়াটিয়া, আটি বাজার থানা কেরানীগঞ্জ মডেল, ঢাকা।

উদ্ধারঃ
১। আনুমানিক ২ কেজি ১০০ গ্রাম হেরোইন (মূল্য অনুমান ২,০০,০০,০০০/- (দুই কোটি) টাকা। ২। হেরোইন প্রস্তুত এর কম্পোজিশন ব্লেন্ডিং করার জন্য ব্লেন্ডিং মেশিন, ইলেক্ট্রিক প্যাকিং মেশিন, ওজন মাপার ডিজিটাল মেশিন, হেরোইন এর বিভিন্ন ক্যামিক্স। ৩। হেরোইন প্যাকেজিং করার জন্য ব্যবহৃত আটা- ময়দা, হলুদ ও মরিচের গুড়ার খালি প্যাকেট ১০০০ টি। ৪। ৯৮ বান্ডিল ফ্লুয়েল পেপার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category