• শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন

নাটোরে সুদের টাকা না দেওয়ায় কৃষককে শিকলবন্দী

সংবাদদাতা / ১০৪ পাঠক ভিউ
আপডেট সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩

নাটোর প্রতিনিধি

নাটোরের গুরুদাসপুরে সুদের টাকা পরিশোধ করতে না পারায় মো. আসাদ আলী (৫৫) নামের এক কৃষককে শিকলবন্দী করে রাখার অভিযোগ উঠেছে সুদ ব্যবসায়ী আব্দুল আজিজ হোসেনের (৩৫) বিরুদ্ধে। রোববার (২৪ সেপ্টেম্বর) সকালে সরেজমিনে উপজেলার মশিন্দা ইউনিয়নের মশিন্দা বাহাদূরপাড়া গ্রামে গিয়ে ওই কৃষককে শিকলবন্দী অবস্থায় দেখা যায়। অভিযুক্ত আব্দুল আজিজের নিজ বসত বাড়ির বারান্দায় কৃষক আসাদ আলীকে শিকলবন্দী করে রেখেছেন। কৃষক আসাদের বাড়ি তাড়াশ উপজেলার ইশ্বরপুর গ্রামে।

শিকলবন্দী কৃষক আসাদ আলী জানান, গত তিন বছর পূর্বে তিনি জমি লিজ ভিত্তিতে সূদে আব্দুল আজিজের কাছ থেকে ৮০ হাজার টাকা নিয়েছিলেন। গত দুই বছরে ২০ হাজার টাকা সুদ এবং আসল ৩০ হাজার টাকা পরিশোধ করেন। বাকি ৫০ হাজার টাকা এ বছর দেওয়ার কথা ছিলো। কিন্তু হঠাৎ করেই একটি দুর্ঘটনায় তিনি অনেক ক্ষতিগ্রস্ত হন। তাই আব্দুল আজিজের পাওনা বাকি টাকা দিতে বিলম্ব হচ্ছিল অভাবগ্রস্ত ওই কৃষকের।

শনিবার সকালে আব্দুল আজিজ ও তার বাবা আফজাল হোসেন এবং সঙ্গে কয়েকজনকে নিয়ে আমার বাড়িতে যায়। আমি বাড়িতে শুয়ে ছিলাম। আনুমানিক সকাল ৮টার সময় আমাকে জোরপূর্বক হাত পা বেঁধে তারা তুলে নিয়ে আসে। এরপর আব্দুল আজিজের বসত বাড়ির বারান্দায় মাজায় শিকল পড়িয়ে তালাবদ্ধ করে রাখে। টাকা না দিতে পারলে আমাকে ছাড়বে না। এখন টাকা না দিতে পারলে হাত পা ভেঙে ফেলবে বলে তারা বলছে।

সুদ ব্যবসায়ী আব্দুল আজিজ বলেন, অনেকদিন পাওনা টাকা ফেরত চেয়েও পাইনি। তাই বাড়ি থেকে তুলে নিয়ে এসে শিকলবন্দী করা হয়েছে যেন পালিয়ে যেতে না পারে। টাকা পরিশোধ করলে শিকলমুক্ত করে ছেড়ে দেওয়া হবে বলে জানান তিনি। এ বিষয়ে গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহা. মনোয়ারুজ্জামান বলেন, এ সংক্রান্ত কোন অভিযোগ কেউ জানায়নি। এখনি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...