• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে হাইকোর্টের আদেশে ক্ষুব্ধ শিক্ষামন্ত্রী, যাবেন আপিলে টিপু ও প্রীতি হত্যা মামলায় ৩৩ জনের বিচার শুরু মে মাসের দ্বিতীয় দিন থেকে দেশজুড়ে বৃষ্টির আভাস থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী ফের বিয়ে করছেন শাকিব খান, বাড়ির দরজা বন্ধ অপু-বুবলীর জন্য ক্যাম্পাসে ইসরায়েলবিরোধী বিক্ষোভ, যুক্তরাষ্ট্রে গ্রেপ্তার ৯০০ কয়েক মিনিটেই নকল ‘স্মার্ট কার্ড’ বানায় দালাল চক্র কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ জাতীয় পার্টি কোন চাপে নির্বাচনে এসেছে তা দলটিকে পরিষ্কার করতে হবে: কাদের ম‌হিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, গোপালপুরে নির্বাচন স্থগিত

কেরানীগঞ্জে পবিত্র আশুরা উপলক্ষে পিকআপ যোগে তাজিয়া মিছিল

Reporter Name / ১২৩ Time View
Update : রবিবার, ৭ আগস্ট, ২০২২

বনি আমিন (ঢাকা) প্রতিনিধিঃ ৭ আগস্ট ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন শুভাঢ্যা ইউনিয়নের চুনকুটিয়া আমিনপাড়া ইমানিয়া চিশতিয়া নিজামিয়া দরবার শরীফের উদ্যোগে দরবার শরীফ চত্বর থেকে পবিত্র আশুরা উপলক্ষে ৭ টি পিকআপ যোগে তাজিয়া মিছিল ( ১৭৫/ ১৮০) বের করা হয়। উক্ত তাজিয়া মিছিলে নেতৃত্ব প্রদান করেন উক্ত দরবার শরীফের সভাপতি আনোয়ার আহমেদ শিবলী। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উক্ত দরবার শরীফের সাধারণ সম্পাদক ও খাদেম শফিকুল ইসলাম বাদল, উপদেষ্টা আরিফ দেওয়ান সহ ভক্তবৃন্দ।

তাজিয়া মিছিলটি চুনকুটিয়া আমিনপাড়া দরবার শরীফ চত্বর থেকে বের হয়ে কেরানীগঞ্জ মডেল থানার বিভিন্ন ইউনিয়নের গুরুত্বপূর্ণ পয়েন্ট (প্রায় ৫০/৫৫ কিঃ মিঃ দূরত্ব) প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শান্তিপূর্ণভাবে শেষ হয়। প্রায় ৫০ বছর পূর্বে দক্ষিণ কেরানীগঞ্জ থানার শুভাঢ্যা ইউনিয়নের আমিনপাড়া এলাকায় মাওলা শাহ সুফি সদর উদ্দিন আহমেদ চিশতি (আঃ) উক্ত দরবার শরীফ প্রতিষ্ঠা করেন। ইতিপূর্বে উক্ত দরবার শরীফের ভক্তবৃন্দগন প্রতি বছর ১০ই মহররম পুরান ঢাকার হুসনী দালালে পবিত্র আশুরা উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করতেন।

তবে বিগত ২০১৮ ও ২০১৯ সাল থেকে চুনকুটিয়া আমিনপাড়া দরবার শরীফের সভাপতি আনোয়ার আহমেদ শিবলীর নেতৃত্বে ৮ই মহররম কেরানীগঞ্জ মডেল থানায় এবং ১০ই মহররম দক্ষিণ কেরানীগঞ্জ থানা এলাকায় তাজিয়া মিছিল বের করা হয়। উল্লেখ্য যে, বিগত ২ বছর করোনা মহামারীর কারনে পবিত্র আশুরা উপলক্ষে কোন প্রকার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়নি।

তাজিয়া মিছিলে নিরাপত্তায় পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর কোন সদস্য নিয়োজিত ছিল না। সাভার শাখা ডিজিএফআই কর্তৃক গৃহীত ব্যবস্থা। অত্র শাখা কর্তৃক আয়োজক কর্তৃপক্ষের সাথে সমন্বয়পূর্বক পর্যবেক্ষণ করা হয়।আশুরা কেন্দ্রিক শিয়া মতাদর্শের অনুসারীদের কর্মসূচি সমূহে কোন স্বার্থন্বেষী মহল যাতে অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেজন্য আইন- শৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ সতর্ক থাকার পরামর্শ দেওয়া যেতে পারে।#

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category