1. mahadihasaninc@gmail.com : bdccrimebarta :
ঈদে মাধবকুন্ড জলপ্রপাতে পর্যটকদের ঢল - বিডিসি ক্রাইম বার্তা

রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন

News Headline :
বাংলাদেশ কম্পিউটার সোসাইটি’র নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর নেটওয়ার্কিং বাংলাদেশের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন রংপুরে রিপোর্টের কথা বলে ডেকে সাংবাদিককে হত্যা চেষ্টা ঢাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার একই পরিবারের পাঁচজনের মৃত্যু কলেজছাত্র হত্যায় সংঘর্ষ : তিনশ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ১৪ বেইলি রোডে অগ্নিকাণ্ড: উদ্ধার অভিযানে র‍্যাবের সাহসী ভূমিকা পালন টঙ্গীবাড়ীতে কবর থেকে আওয়ামী লীগ নেতার লাশ উত্তোলন মুন্সীগঞ্জে আলোচিত জিল্লু হত্যার ৪ আসামি কারাগারে জামিনে ৫ অভিনব কৌশলে চুরি ডাকাতি ছিনতাই দুই মাসে ১৭ ঘটনা কুমিল্লা আঃলীগ অফিস থেকে চালাচ্ছেন মেয়ের নির্বাচনীয় প্রচারণার: তানিম
ঈদে মাধবকুন্ড জলপ্রপাতে পর্যটকদের ঢল

ঈদে মাধবকুন্ড জলপ্রপাতে পর্যটকদের ঢল

ফারুক মিয়াঃ

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার মাধবকুন্ড জলপ্রপাতে পবিত্র ঈদ- উল- ফিতরের ছুটিতে পর্যটকদের উপচেপড়া ভিড় দেখা গেছে। ঈদের ছুটিতে প্রকৃতির অপার সৌন্দর্য উপভোগ করতে পর্যটকরা মুখিয়ে থাকে। আর পাথারিয়া পাহাড়ের পাদদেশ ঘেঁষা এই জলপ্রপাতের অপরুপ সৌন্দর্য দেশ- বিদেশের হাজোরো পর্যটকের যেন হাতছানি দিয়ে ডাকছে। জলপ্রপাতের আশপাশের সবুজ প্রকৃতি আর চা বাগানের দৃশ্য পর্যটকের মন ও দৃষ্টি কেড়ে নেয় প্রতিনিয়ত।

পর্যটকের পদচারণায় মুখরিত জলপ্রপাত ও আশপাশের এলাকা। পর্যটকের আগমনে হাসি ফুটে উঠেছে পর্যটন এলাকার ব্যবসায়ীদের মাঝে। বর্তমানে দেশে অনেক জলপ্রপাত থাকলেও পর্যটকদের প্রধান আকর্ষণ মাধবকুন্ডই। তাইতো ঝর্ণাধারার সৌন্দর্য উপভোগে লোকজন ভিড় করেন। ঈদের ছুটিতেও পর্যটকদের মিলনমেলায় পরিণত হয় মাধবকুন্ড।

সরেজমিনে সোমবার গিয়ে দেখা গেছে, সিলেট জেলা সহ দেশের বিভিন্ন জায়গা থেকে পরিবার-পরিজন, বন্ধু-বান্ধবসহ নানা বয়সী মানুষ বাস, মাইক্রোবাসসহ বিভিন্ন ধরনের ছোট-বড় যানবাহনে করে মাধবকুন্ডে আসছেন। পর্যটকদের ব্যাপক উপস্থিতির ফলে দোকানগুলোতে জমজমাট বেচাকেনা চলছে। জলপ্রপাতের পানিতে নানা বয়সী মানুষ সাঁতার কাটছেন, হইচই করার পাশাপাশি প্রিয়জনদের ছবি ক্যামেরাবন্ধি করছেন। কিশোর- যুবকরা মেতেছেন জলখেলায়।

এ সময় পর্যটকের মিলনমেলায় মুখরিত হয়ে উঠে জলপ্রপাত এলাকা। মাধবকুন্ডে আগত শিশু-কিশোরসহ বিভিন্ন বয়সী দর্শনার্থীকে বাড়তি আনন্দ প্রদান করেছে মাধবকুন্ডের ভিতরে থাকা জীবন্ত ঘোড়া। ঘোড়ায় চড়ে পর্যটকরা আনন্দ উপভোগ করছে। ঢাকা থেকে বেড়াতে আসা চাকুরীজীবী জীবন আহমেদ বলেন, ঈদের ছুটিতে পরিবার প্রয়োজন নিয়ে মাধবকুন্ড বেড়াতে এসেছি। অনেক ভালো লেগেছে। তবে এখানকার সুযোগ সুবিধা আর একটু বৃদ্ধি করলে আরো ভালো লাগতো।

ঝিনাইদহ থেকে ঘুরতে আসা পর্যটক সোহাগ আহমদ বলেন, মাধবকুন্ড আসার পথের রাস্তার পাশের চা বাগানের মনোরম দৃশ্য, খাসিয়া পুঞ্জি আর প্রাকৃতিক দৃশ্যগুলো মুগ্ধ করেছে। ঘুরতে আসা ঢাকার এক সিনিয়র সাংবাদিক জানান, দেশের অন্যতম একটি পর্যটন কেন্দ্র মাধবকুন্ড জলপ্রপাত। এখানকার সমস্যা গুলো চিহ্নিত করে উন্নয়নে নজর দেওয়া হলে এ পর্যটন ক্ষেত্রটি দেশের অর্থনীতিতে আরো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করছি।

ব্যবসায়ী কবির আহমদ বলেন, ঈদুল ফিতরের ছুটিতে হাজারো পর্যটকদের আনাগোনায় মুখরিত হয়েছে মাধবকুন্ড জলপ্রপাত। পর্যটকদের ব্যাপক উপস্থিত আমাদের ব্যবসার অনেক ভালো হয়েছে।

বড়লেখা রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস জানান, ঈদের ছুটিতে মাধবকুন্ড জলপ্রপাতে দেশের বিভিন্ন জায়গা থেকে পর্যটকরা এসে ভিড় করছেন। আশা করছি আগামী দিনগুলো তোও পর্যটকদের উপস্থিতিতে মুখরিত থাকবে মাধবকুন্ড জলপ্রপাত। মাধবকুন্ড জলপ্রপাতে পর্যটকদের নিরাপত্তার দায়িত্বে থাকা ওসি আতিকুর রহমান (টুরিস্ট পুলিশ) বলেন, পর্যটকের নিরাপত্তায় আমরা কাজ করছি। পর্যটকরা যাতে নির্বিঘ্নে মাধবকুন্ড জলপ্রপাত ঘুরে দেখতে পারে সে ব্যাপারে আমরা সচেষ্ট আছি।

Please Share This Post In Your Social Media


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2023 bdccrimebarta.com