• রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
শিরোনামঃ
বেনাপোল বন্দরে ১৮ কোটি টাকা মূল্যের কেমিকেল চালান জব্দ মুন্সীগঞ্জে চুরি অপবাদে মারধর ঘটনায় আদালতে মামলা ছাত্রলীগের নিষেধ উপেক্ষা করে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ দুর্নীতি লুটপাট বিরোধী সাংবাদিকতায় ভিন্নমাত্রা আম নিয়ে কষ্টগাঁথা সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলরের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা মুন্সীগঞ্জে পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী সিদ্ধিরগঞ্জে হায়েস যোগে ফিল্মি স্টাইলে সোয়া ৪ লাখ টাকা ছিনতাই; মামলা হয়নি এখনও মুন্সীগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে টেঁটাবিদ্ধ সাংবাদিকসহ আহত ২০ গ্রেফতার ৯ বেনজীরের তকমা’ লাগিয়ে কালো তালিকাভুক্ত প্রতিষ্ঠান গুলো পুলিশের কাপড়ের ঠিকাদারী নিতে মরিয়া

একজন মানবিক পুলিশ অফিসার, (ওসি) মামুন- অর- রশিদ

Reporter Name / ৭৬৭ Time View
Update : শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩

মোঃ শুভ হোসেন, স্টাফ রিপোর্টারঃ কেরানীগঞ্জ মডেল থানার অফিসার হিসেবে শতভাগ সফলতার সাথে দ্বায়িত্ব পালন করে আসছে কেরানীগঞ্জ মডেল থানার (ওসি) মোহাম্মদ মামুন- অর- রশিদ পিপিএম।(ওসি) দায়িত্বরত একজন চৌকস, সৎ, মেধাবী, নীতিবান, সদালাপী, নির্ভীক, দেশপ্রেমিক, কর্তব্যপরায়ণ, সুযোগ্য, উদ্যমী, ন্যায়পরায়ণ, দায়িত্বশীল ও মানবিক পুলিশ অফিসার কেরানীগঞ্জ মডেল থানার মোহাম্মদ মামুনঅর- রশিদ পিপিএম।

পুলিশ যে জনগণের বন্ধু,আইন- শৃঙ্খলা রক্ষায় নিরলস ভাবে কাজ করার পাশাপাশি তারা যে মানবিক কাজের ক্ষেত্রেও পিছিয়ে নেই তার দৃষ্টান্ত স্থাপন করেছেন ওসি মোহাম্মদ মামুন- অর- রশিদ পিপিএম।

(ওসি) মোহাম্মদ মামুন- অর- রশিদ ,দুস্থ অসহায় মানুষকে সহযোগিতার মতো মানবিক কাজগুলোও নৈতিক দায়িত্ব বলে মনে করেন। তিনি কেরানীগঞ্জ মডেল থানায় অফিসার ইনর্চাজ হিসেবে বর্তমানে থাকাকালীন, সংক্রমণ রোধে ও জনস্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। নিজের কথা না ভেবে দেশের জন্য নিবেদিত হয়ে কাজ করছেন এ পুলিশ অফিসার।

কেরানীগঞ্জ মডেল থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়ম মাফিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তিনি। তিনি কেরানীগঞ্জ মডেল থানায় যোগদান করার পর থেকেই”মাদকের বিরুদ্ধে তার জিরো টলারেন্স নীতি কাজে লাগিয়ে” অসংখ্য মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করতে সক্ষম হয়েছেন তিনি ঢাকা জেলার শ্রেষ্ঠ হিসেবে বহুবার পুরস্কৃত হয়েছেন। বিভিন্ন অপরাধী ও বিভিন্ন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারিকৃত আসামীদের আটক করে মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করেছেন।

এক সময় কিছু দালাল প্রতারক চক্রের লোকেরা সাধারণ মানুষের দুর্বলতার সুযোগ নিয়ে হাতিয়ে নিত বিভিন্ন অংকের টাকাপয়সা। তিনি রোধ করেছেন সেসব দালাল প্রতারকদের দৌরাত্ম্য। সমস্ত ভয়ভীতি থেকে মুক্ত করে এলাকায় শান্তি শৃঙ্খলা ফিরিয়ে এনে মানুষের ভিতর শান্তি প্রতিষ্ঠা করতে সফল হয়েছে। মানবিক কার্যক্রমে সর্বমহল থেকে প্রশংসিত হয়েছেন,

পাশাপাশি সামাজিক ও মানবিক কার্যক্রমে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন এ পুলিশ অফিসার সাধারণ মানুষ যখন ফোন দেন তখনই তিনি সমস্যার সমাধান সহজ করে দেন।তিনি একজন ব্যতিক্রমধর্মী পুলিশ অফিসার।

তিনি শুধুমাত্র তার উপর অর্পিত পবিত্র দায়িত্ব পালনের মধ্যে সীমাবদ্ধ নেই। তিনি নিরলস ভাবে থানার সকল অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছেন নির্যাতিত নিপিড়ীত মানুষের জন্য তিনি একজন অভিভাবক হয়ে কাজ করেন। অভিযোগ করলে, সমস্যা সমাধানে তাহার আন্তরিকতার কোন ঘাটতি পাইনি। আমাদের চোখে দেখা পুলিশ অফিসারের মধ্যে তিনি সেরা একজন পুলিশ অফিসার।

তারা আরোও বলেন, একজন স্বপ্নচারী মানবিক ও নিষ্ঠাবান পুলিশ অফিসার তিনি একজন অসাধারণ ভালো মনের মানুষ। মানবিক মূল্যবোধ ও আত্মমর্যাদায় উদ্ভাসিত হয়ে দেশের পুলিশ হোক জনগণের সত্যিকারের বন্ধু,এবং অপরাধ দমন ও নিয়ন্ত্রণের জন্য সমাজের সব শ্রেণি-পেশার মানুষের শেষ ভরসা ও আশ্রয়স্থল।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category