• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:
ছাত্র আন্দোলনকে নস্যাৎ করতে পুলিশের গাড়িতে আগুন ছাত্রজনতার উপর গুলিবর্ষণকারী দুই ভাই এখনও অধরা যমুনা রেলসেতুর সবগুলো স্প্যান বসান সম্পন্ন, উদ্বোধন ডিসেম্বরে কেরানীগঞ্জে স্বর্ণালংকার ও নগদ টাকাসহ চুরি ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফাহিম সড়ক দুর্ঘটনায় নিহত বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ ও আহতদের তালিকা হয়ে গেছেঃ ড. ইউনূস বেপরোয়া’নেতাকর্মীদের নিয়ন্ত্রণে এবার আইনি পথে হাঁটছে বিএনপি দক্ষিণ সুরমার অপরাধ সম্রাজ্যের নিয়ন্ত্রণ নিতে মরিয়া বিএনপি নেতা কুহিনুর পাচারের টাকায় সামিটের আজিজ খান এখন সিঙ্গাপুরের শীর্ষ ধনী বিএনপি পরিচয়ে কেউ চাঁদাবাজি করলে পুলিশে ধরিয়ে দিন: এস এম জাহাঙ্গীর

একটি সেতু বদলে দিতে পারে দুই গ্রামের জীবনযাত্রা

Reporter Name / ১২৯ Time View
Update : সোমবার, ২২ আগস্ট, ২০২২

শ্রীনগর প্রতিনিধিঃ- একটি সেতু বদলে দিতে পারে দুই গ্রামের মানুষের জীবনযাত্রা অথচ এমন একটি জনগুরুত্বপূর্ন সেতু নির্মান হচ্ছে না বছরের পর বছর। আর কত দিন অপেক্ষা করতে হবে সেতুর জন্য তা জানা নাই কারো। মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়নের কেয়াটখালী হয়ে পুঁটিমাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মানুষ চলা-চলের রাস্তা থাকলেও সেতু না থাকায় জন দুর্ভোগ পড়েছে এলাকার সাধারণ মানুষ।

এ রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় শতাধিক  লোক বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করে। সেতু থাকলে সিএনজি, লেগুনা, নছিমন, করিমন, ভ্যান, রিকশা, অটোরিকশাসহ সব ধরনের যানবাহন চলাচল করতে পারতো। মহা সড়কে এই সব যানবাহন চলাচল করা, সরকারী ভাবে চলাচল নিষেধ করা আছে। এ সেতুটি না থাকায় পণ্য সরবারহে ভাড়া লাগে দ্বিগুণ যা সাধারণ ক্রেতাদের ওপর বর্তায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ষোলঘর ইউনিয়নের পুঁটিমাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দক্ষিন পাশে কেয়াটখালী রোডটি সেতু না থাকায় কোন যানচলাচল করতে পাড়ে না। বৃষ্টির দিনে এই সড়ক সেতু না থাকায় প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ে সাধারণ মানুষ। এতে করে যাত্রী গন্তব্যে পৌছাতে সময় লাগে বেশি। সেতুটি না থাকায় অনেক সময় মুমূর্ষু রোগীদের হাসপাতালে নেওয়ার আগেই মৃত্যু হয় বলে জানা যায়।

ষোলঘর ইউনিয়ন ইউপি সদস্য (প্যানেল চেয়ারম্যান) মকদম হাওলাদার বলেন, বৃষ্টির দিনে সেতুটি না থাকায় চলাই দুস্কর হয়ে পড়ে। পুঁটিমাড়া যেতে ২ টি সেতু লাগবে। চেয়ারম্যানের কাছে আবেদন করেছি অল্পদিনের মধ্যেই কাজ শুরু করা হবে। ষোলঘর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল ইসলাম বলেন, ব্রিজ ২টি হলে আমাদের অনেক শুবিদা হবে।

এই সেতুটি না থাকায় যাতায়াতসহ সব ধরনের যান চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। সেতুটি যাতে পাকা করা অতি জরুরি। এই সেতুটি যাতে পাকা করা হয় এ জন্য আমাদের (শ্রীনগর- সিরাজদিখান) মুন্সীগঞ্জ- ১ আসনের এমপি, বিকল্পধারা বাংলাদেশ প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরী ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category