• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
শিরোনামঃ
বেনাপোল বন্দরে ১৮ কোটি টাকা মূল্যের কেমিকেল চালান জব্দ মুন্সীগঞ্জে চুরি অপবাদে মারধর ঘটনায় আদালতে মামলা ছাত্রলীগের নিষেধ উপেক্ষা করে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ দুর্নীতি লুটপাট বিরোধী সাংবাদিকতায় ভিন্নমাত্রা আম নিয়ে কষ্টগাঁথা সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলরের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা মুন্সীগঞ্জে পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী সিদ্ধিরগঞ্জে হায়েস যোগে ফিল্মি স্টাইলে সোয়া ৪ লাখ টাকা ছিনতাই; মামলা হয়নি এখনও মুন্সীগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে টেঁটাবিদ্ধ সাংবাদিকসহ আহত ২০ গ্রেফতার ৯ বেনজীরের তকমা’ লাগিয়ে কালো তালিকাভুক্ত প্রতিষ্ঠান গুলো পুলিশের কাপড়ের ঠিকাদারী নিতে মরিয়া

একটি সেতু বদলে দিতে পারে দুই গ্রামের জীবনযাত্রা

Reporter Name / ১১৬ Time View
Update : সোমবার, ২২ আগস্ট, ২০২২

শ্রীনগর প্রতিনিধিঃ- একটি সেতু বদলে দিতে পারে দুই গ্রামের মানুষের জীবনযাত্রা অথচ এমন একটি জনগুরুত্বপূর্ন সেতু নির্মান হচ্ছে না বছরের পর বছর। আর কত দিন অপেক্ষা করতে হবে সেতুর জন্য তা জানা নাই কারো। মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়নের কেয়াটখালী হয়ে পুঁটিমাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মানুষ চলা-চলের রাস্তা থাকলেও সেতু না থাকায় জন দুর্ভোগ পড়েছে এলাকার সাধারণ মানুষ।

এ রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় শতাধিক  লোক বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করে। সেতু থাকলে সিএনজি, লেগুনা, নছিমন, করিমন, ভ্যান, রিকশা, অটোরিকশাসহ সব ধরনের যানবাহন চলাচল করতে পারতো। মহা সড়কে এই সব যানবাহন চলাচল করা, সরকারী ভাবে চলাচল নিষেধ করা আছে। এ সেতুটি না থাকায় পণ্য সরবারহে ভাড়া লাগে দ্বিগুণ যা সাধারণ ক্রেতাদের ওপর বর্তায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ষোলঘর ইউনিয়নের পুঁটিমাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দক্ষিন পাশে কেয়াটখালী রোডটি সেতু না থাকায় কোন যানচলাচল করতে পাড়ে না। বৃষ্টির দিনে এই সড়ক সেতু না থাকায় প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ে সাধারণ মানুষ। এতে করে যাত্রী গন্তব্যে পৌছাতে সময় লাগে বেশি। সেতুটি না থাকায় অনেক সময় মুমূর্ষু রোগীদের হাসপাতালে নেওয়ার আগেই মৃত্যু হয় বলে জানা যায়।

ষোলঘর ইউনিয়ন ইউপি সদস্য (প্যানেল চেয়ারম্যান) মকদম হাওলাদার বলেন, বৃষ্টির দিনে সেতুটি না থাকায় চলাই দুস্কর হয়ে পড়ে। পুঁটিমাড়া যেতে ২ টি সেতু লাগবে। চেয়ারম্যানের কাছে আবেদন করেছি অল্পদিনের মধ্যেই কাজ শুরু করা হবে। ষোলঘর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল ইসলাম বলেন, ব্রিজ ২টি হলে আমাদের অনেক শুবিদা হবে।

এই সেতুটি না থাকায় যাতায়াতসহ সব ধরনের যান চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। সেতুটি যাতে পাকা করা অতি জরুরি। এই সেতুটি যাতে পাকা করা হয় এ জন্য আমাদের (শ্রীনগর- সিরাজদিখান) মুন্সীগঞ্জ- ১ আসনের এমপি, বিকল্পধারা বাংলাদেশ প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরী ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।#

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category