কক্সবাজারে র‌্যাব-১৫ অভিযানে গ্রেফতার ১ - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

কক্সবাজারে র‌্যাব-১৫ অভিযানে গ্রেফতার ১


bdccrimebarta প্রকাশের সময় : অগাস্ট ১১, ২০২২, ৮:৫৪ পূর্বাহ্ন / ৯৫
কক্সবাজারে র‌্যাব-১৫ অভিযানে গ্রেফতার ১

কক্সবাজার প্রতি‌নি‌ধিঃ কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হোয়াইক্যং তুলাতলী ষ্টেশন এলাকায় র‌্যাব-১৫ এর অভিযানে ২০০ কার্টুন বিদেশী সিগারেটসহ একজন গ্রেফতার।“বাংলাদেশ আমার অহংকার” এই ¯শ্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

র‌্যাবের সৃষ্টিকাল থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, ধর্ষণ, ডাকাত, চোরাকারবারী, ছিনতাইকারী, কিশোর গ্যাং গ্রেফতার, অস্ত্র-গোলাবারুদ উদ্ধার, জঙ্গীবাদ দমন এবং চাঞ্চল্যকর অপরাধ উদঘাটন ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

র‌্যাব-১৫, কক্সবাজার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় চোরাকারবারী কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের ০২ন ওয়ার্ডস্থ তুলাতলী ষ্টেশন মসজিদের সামনে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের পাকা রাস্তার উপর অবৈধ বিদেশী সিগারেট বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখিয়াছে ।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল ০৮/০৮/২০২২ খ্রিঃ আনুমানিক ১৭.০০ ঘটিকায় উক্ত স্থানে পোঁছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে একজন ব্যক্তি পালানোর চেষ্টাকালে আভিযানিক দল কর্তৃক নুরুল আবছার (২৩), পিতা- জাফর আলম, মাতা- হাজেরা খাতুন, সাং-তুলাতলী, ইউপি-হোয়াইক্যং (০২ নং ওয়ার্ড), থানা-টেকনাফ, জেলা- কক্সবাজারকে গ্রেফতার করে।

তখন গ্রেফতারকৃত ব্যক্তিকে উপস্থিত সাক্ষীদের সম্মুখে তার দেহসহ আশপাশ এলাকা তল্লাশী করে ২০০ কার্টুন ৪০,০০০ (চল্লিশ হাজার) শলাকা বিদেশী সিগারেট উদ্ধার করা হয়। গ্রেফতাকৃত ব্যক্তির নিকট উদ্ধারকৃত বিদেশী সিগারেট সমূহের বৈধ কাগজপত্র দেখতে চাইলে সে তা দেখাতে ব্যর্থ হয় এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, আসামীর সহযোগিতায় জব্দকৃত বিদেশী সিগারেট সমূহ অবৈধ ভাবে শুল্ক ফাঁকি দিয়া চোরাইপথে মায়ানমার সীমান্ত হইতে বিদেশী সিগারেট বাংলাদেশে আনিয়া বিক্রয়ের উদ্দেশ্যে তার উক্ত স্থানে মজুদ রেখেছিল। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।#

bdccrimebarta