কক্সবাজারে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

কক্সবাজারে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন


bdccrimebarta প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৫, ২০২২, ২:৪৬ অপরাহ্ন / ১১২
কক্সবাজারে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন

ওসমান গনি (ইলি) কক্সবাজার থেকেঃ– সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নের লক্ষ্যে রণাঙ্গনের দৈনিক দেশবাংলা ও জেলা প্রেসক্লাব উদ্যোগে বুনিয়াদি প্রশিক্ষণ ২০২২ আয়োজন করেন। এসময় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা অংশগ্রহণ করে । ২৫ সেপ্টেম্বর রবিবার সকাল দশটার সময় কক্সবাজার জেলা পরিষদ হল রুমে এই বুনিয়াদি প্রশিক্ষনে দেশ বাংলা পত্রিকার সম্পাদক সাইদুর রহমান উপস্থিত হয়ে এই প্রশিক্ষণ প্রদান করেন।

জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলুল কাদের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম এরশাদ উপস্থাপনায় সার্টিফিকেট বিতরন করেন প্রধান অতিথি সাইদুর রহমান রিমন ।

দৈনিক দেশ বাংলা পত্রিকার সম্পাদক সাইদুর রহমান রিমন বলেন, সাহসের সাথে সাংবাদিকতা করতে হবে ,কারো কাছে মাথা নত করে নয় এবং সত্যের পথে হাঁটতে হবে। নীতি এবং নৈতিকতার জায়গা থেকে সাংবাদিক পেশার মর্যাদা সমুন্নত রাখতে হবে।

সাংবাদিকতা করতে হলে অবজেক্টিভ এবং সাবজেক্টিভ দুইটা বিষয়ের উপর জ্ঞান থাকতে হবে এবং এগুলো প্রয়োগ করতে হবে। সিঙ্গেল সোর্সের ভিত্তিতে কখনো সংবাদ প্রকাশ করা উচিত নয় যতক্ষণ না পর্যন্ত ডাবল সোর্সের মাধ্যমে তথ্য সংগ্রহ এবং এর বস্তুনিষ্ঠতা নিশ্চিত না হওয়া যাবে।

কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে সে অভিযোগকারীর বক্তব্য নিতে হবে এবং ভিকটিমের বক্তব্য পর্যালোচনা করে সংবাদ প্রকাশ করতে হবে। প্রশিক্ষণ শেষে অংশ গ্রহনকারী প্রশিক্ষনার্থীদের হাতে সার্টিফিকেট তুলেদেন অতিথি বৃন্দরা।

এসময় উপস্থিত ছিলেন, হেড অব নিউজ, দৈনিক দেশ বাংলা পত্রিকা’র সজিব আকবর, দৈনিক দেশ বাংলা পত্রিকা’র সিইও সেহলী পারভীন আবাসিক সম্পাদক, কামাল পারভেজ জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ফরিদুল ইসলাম শাহীন সহ আরো অনেকেই।#

bdccrimebarta