কমান্ড, কন্ট্রোল মনিটরিং সেন্টারের শুভ উদ্বোধন - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

কমান্ড, কন্ট্রোল মনিটরিং সেন্টারের শুভ উদ্বোধন


bdccrimebarta প্রকাশের সময় : অগাস্ট ২৪, ২০২২, ৭:৩৭ পূর্বাহ্ন / ৮৩
কমান্ড, কন্ট্রোল মনিটরিং সেন্টারের শুভ উদ্বোধন

সিসিটিভি ক্যামেরার আওতায় মুন্সিগঞ্জ শহর

লিটন মাহমুদ মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ- ঢাকার পার্শ্ববর্তী মুন্সীগন্জ জেলা শহর ও আশেপাশের গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে ১২০ টি সিসি ক্যামেরা। জেলা পুলিশ সুপারের কার্যালয় হতে দিন- রাত ২৪ ঘন্টা এসব ক্যামেরা মনিটরিং ও নিয়ন্ত্রণ করা হবে। ফলে জেলা শহরের ট্যাফিক ব্যাবস্থাপনা, অপরাধী সনাক্তকরণ সহ নিয়ন্ত্রণ ও জরুরি ঘটনায় পুলিশের দ্রুত সাড়া দেওয়া সম্ভব হবে।

২৩ আগস্ট ২০২২ ইং তারিখ মঙ্গলবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এসব ক্যামেরার শুভ উদ্বোধন করেন পুলিশের ঢাকা রেঞ্জের সম্মানিত ডিআইজি জনাব হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার)।

উদ্বোধন কালে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গঠনের প্রক্রিয়া শুরু করেছেন। দেশ এখন এনালগ্ থেকে ডিজিটালের দিকে এগিয়ে যাচ্ছে। তেমনি জেলা পুলিশ ও থানা পুলিশের কার্যক্রমের পাশাপাশি ক্রাইম কন্ট্রোলেও ডিজিটাল প্রক্রিয়ায় আমরা অনেকখানি এগিয়েছি। আমরা মুন্সিগঞ্জেও এর প্রয়োগ দেখতে পাচ্ছি। পুরো মুন্সিগঞ্জ শহরকে ডিজিটাল ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে।

তিনি আরো বলেন, জেলা শহরসহ শহরতলীর রাস্তাঘাট, অলিগলি, আদালত প্রাঙ্গন, যানবাহনের স্ট্যান্ড ও গুরুত্বপূর্ণ স্থাপনা সহ বেশীরভাগ এলাকা দিন রাত ২৪ ঘন্টা এখন জেলা পুলিশের সিসি ক্যামরার আওতায় থাকবে । ফলে পৌর এলাকার কয়েক লাখ মানুষের প্রতিদিনের চলাচলে বাড়লো নিরাপত্তা বলয়।

পরে তিনি মুন্সিগঞ্জ জেলার বিট অফিসারদের কার্যক্রমে গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে সকল বিট অফিসারদেরকে মোবাইল ফোন প্রদান করেন। ফলে প্রতিটি থানার সুনির্দিষ্ট বিটের জনগণ সার্বক্ষণিক বিট অফিসারের সাথে যোগাযোগ করতে পারবে এবং সহজেই আইনী সেবা গ্রহণ করতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানে মুন্সিগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব আব্দুল মোমেন পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব ও উর্ধ্বতন কর্মকর্তাগণ, স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ সহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।#

bdccrimebarta