• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ার খোকসা নামেই পৌরসভা, মিলছে না নাগরিক সেবা বেনাপোলে সাড়ে ৪ কেজি স্বর্ণসহ পাচারকারী আটক  ত্রিশালে তথাকথিত রংধনু টিভির মালিক আনোয়ার সাদাত জাহাঙ্গীরের বিরুদ্ধে দুই মামলার গ্রেপ্তারি পরোয়ানা মাধবপুরে বড় ভাইয়ের বউ নিয়ে ছোট ভাই নিরুদ্দেশ যারা গায়েবি মামলা করেছিলেন এবার তাদের চিহ্নিত করতে রিট ড. ইউনূসকে শুভকামনা জানিয়েছেন জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী আরও ৩ হত্যা মামলায় গ্রেপ্তার সালমান-আনিসুল-সাদেক-শাজাহান অস্ত্র উদ্ধার অভিযানে গিয়ে গুলিতে নিহত সেনা কর্মকর্তা সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন ৪ দিনের রিমান্ডে পরিস্থিতি যাই হোক, ড. ইউনূসের পাশে থাকবেন সেনাপ্রধান

কুয়াকাটায় নদ নদী ও পরিবেশ বিষয়ক মতবিনিময় সভা

Reporter Name / ৮৬ Time View
Update : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩

রোজিনা আক্তার হ্যাপি, ভ্রাম্যমান প্রতিনিধিঃ কলাপাড়া -কুয়াকাটা এর নদ-নদী ও পরিবেশ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩১ আগস্ট ) সকাল দশটায় পর্যটন হলিডে হোমস এর হলরুমে ওয়াটারকিপার্স বাংলাদেশ, কুয়াকাটা প্রেসক্লাব, নদী পরিব্রাজক দল কুয়াকাটা, আমরা কলাপাড়াবাসী ও জাতীয় নদী জোটের আয়োজনে সভা অনুষ্ঠিত হয়।

কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ও কলাপাড়া পরিবেশ আন্দোলনের সদস্য সচিব মেজবাহ উদ্দিন মাননু’র সঞ্চালনায় ও কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, মানবতা কর্মী, এডভোকেট সুলতানা কামাল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন, কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার, কুয়াকাটা পৌরসভার সাবেক মেয়র ও কুয়াকাটা পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুল বারেক মোল্লা, আর উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পুলিশ পরিদর্শক মোঃ আবু হাসনাইন পারভেজ, মহিপুর থানার (তদন্ত অফিসার ) মোঃ আসলাম খান, সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা এর সাবেক সাধারণ সম্পাদক, ওয়াটারকিপার্স বাংলাদেশ এর সমন্বয়ক শরীফ জামিল সহ পরিবেশকর্মী, সংবাদকর্মী, স্বেচ্ছাসেবক, পর্যটক, শিক্ষক ও সচেতন নাগরিকরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, আমাদের দেশ নদীমাতৃক, তাই বিশেষ করে এই উপকূলীয় অঞ্চলে নদী রক্ষায় আমাদের কাজ করতে হবে। কুয়াকাটা,খাপড়াভাঙ্গা, আন্দার মানিক নদীসহ বেশ কিছু নদী দখলমুক্ত সহ প্রতিনিয়ত বর্জ্য ফেলা থেকে রক্ষা করা না গেলে খালের অস্তিত্ব বিরাট হুমকির মুখে পরবে বলে মন্তব্য করেন। তারা আরো বলেন, বিশেষ করে মৎস্য ব্যবসার জন্য এই অঞ্চলের নদ-নদী রক্ষা করা সকলেই দায়িত্ব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category