কেরানীগঞ্জে পবিত্র আশুরা উপলক্ষে পিকআপ যোগে তাজিয়া মিছিল - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

কেরানীগঞ্জে পবিত্র আশুরা উপলক্ষে পিকআপ যোগে তাজিয়া মিছিল


bdccrimebarta প্রকাশের সময় : অগাস্ট ৭, ২০২২, ৩:০৮ অপরাহ্ন / ১১৪
কেরানীগঞ্জে পবিত্র আশুরা উপলক্ষে পিকআপ যোগে তাজিয়া মিছিল

বনি আমিন (ঢাকা) প্রতিনিধিঃ ৭ আগস্ট ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন শুভাঢ্যা ইউনিয়নের চুনকুটিয়া আমিনপাড়া ইমানিয়া চিশতিয়া নিজামিয়া দরবার শরীফের উদ্যোগে দরবার শরীফ চত্বর থেকে পবিত্র আশুরা উপলক্ষে ৭ টি পিকআপ যোগে তাজিয়া মিছিল ( ১৭৫/ ১৮০) বের করা হয়। উক্ত তাজিয়া মিছিলে নেতৃত্ব প্রদান করেন উক্ত দরবার শরীফের সভাপতি আনোয়ার আহমেদ শিবলী। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উক্ত দরবার শরীফের সাধারণ সম্পাদক ও খাদেম শফিকুল ইসলাম বাদল, উপদেষ্টা আরিফ দেওয়ান সহ ভক্তবৃন্দ।

তাজিয়া মিছিলটি চুনকুটিয়া আমিনপাড়া দরবার শরীফ চত্বর থেকে বের হয়ে কেরানীগঞ্জ মডেল থানার বিভিন্ন ইউনিয়নের গুরুত্বপূর্ণ পয়েন্ট (প্রায় ৫০/৫৫ কিঃ মিঃ দূরত্ব) প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শান্তিপূর্ণভাবে শেষ হয়। প্রায় ৫০ বছর পূর্বে দক্ষিণ কেরানীগঞ্জ থানার শুভাঢ্যা ইউনিয়নের আমিনপাড়া এলাকায় মাওলা শাহ সুফি সদর উদ্দিন আহমেদ চিশতি (আঃ) উক্ত দরবার শরীফ প্রতিষ্ঠা করেন। ইতিপূর্বে উক্ত দরবার শরীফের ভক্তবৃন্দগন প্রতি বছর ১০ই মহররম পুরান ঢাকার হুসনী দালালে পবিত্র আশুরা উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করতেন।

তবে বিগত ২০১৮ ও ২০১৯ সাল থেকে চুনকুটিয়া আমিনপাড়া দরবার শরীফের সভাপতি আনোয়ার আহমেদ শিবলীর নেতৃত্বে ৮ই মহররম কেরানীগঞ্জ মডেল থানায় এবং ১০ই মহররম দক্ষিণ কেরানীগঞ্জ থানা এলাকায় তাজিয়া মিছিল বের করা হয়। উল্লেখ্য যে, বিগত ২ বছর করোনা মহামারীর কারনে পবিত্র আশুরা উপলক্ষে কোন প্রকার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়নি।

তাজিয়া মিছিলে নিরাপত্তায় পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর কোন সদস্য নিয়োজিত ছিল না। সাভার শাখা ডিজিএফআই কর্তৃক গৃহীত ব্যবস্থা। অত্র শাখা কর্তৃক আয়োজক কর্তৃপক্ষের সাথে সমন্বয়পূর্বক পর্যবেক্ষণ করা হয়।আশুরা কেন্দ্রিক শিয়া মতাদর্শের অনুসারীদের কর্মসূচি সমূহে কোন স্বার্থন্বেষী মহল যাতে অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেজন্য আইন- শৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ সতর্ক থাকার পরামর্শ দেওয়া যেতে পারে।#

bdccrimebarta