1. admin@gmail.com : bdccrimebarta :
কেরানীগঞ্জে সিসা কারখানা জরিমানা, সিলগালা - বিডিসি ক্রাইম বার্তা

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন

কেরানীগঞ্জে সিসা কারখানা জরিমানা, সিলগালা

কেরানীগঞ্জে সিসা কারখানা জরিমানা, সিলগালা

মোহাম্মদ সাইদ, কেরানীগঞ্জ থেকেঃ- ঢাকার কেরানীগঞ্জে অবৈধ ভাবে গড়ে ওঠা পরিবেশ বিনষ্টকারী সিসা কারখানা সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে বৈধ কাগজপত্র না থাকায় এবং পরিবেশ বিনষ্ট করার অপরাধে কারখানা টি কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুর ১২টায় কেরানীগঞ্জ মডেল থানার শাক্তা ইউনিয়নের আব্দুস সালাম রোডে অবস্থিত সাগর ব্যাটারি হাউজ নামে ওই কারখানায় এ অভিযান চালানো হয়। অবৈধ এ কারখানায় ব্যাটারির আড়ালে সিসা উৎপাদন করা হতো।

অভিযানে নেতৃত্ব দেন, কেরানীগঞ্জ মডেল থানার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোঃ আলাউল ইসলাম। ভুক্তভোগী’রা জানিয়েছেন, এর আগে কেরানীগঞ্জের বহু স্থানে অভিযান চালিয়ে এমন অনেক কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ধরা ছোঁয়ার বাইরে ছিল সাগর ব্যাটারি হাউজ। কারখানাটির কারণে শাক্তা, অগ্রখোলা, কামার্তা, গোয়ালখালী, রামেরকান্দা সহ বেশ কয়েকটি গ্রামের মানুষ নানা সমস্যায় ভুগছিলেন। তাদের দীর্ঘদিনের দাবি ছিল কারখানাটি বন্ধ করার। অবশেষে কারখানাটি বন্ধ হওয়ায় খুশি স্থানীয়রা।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোঃ আলাউল ইসলাম বলেন, প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে চলছিল। জনবসতিপূর্ণ এলাকায় এমন ক্ষতিকর কারখানা পরিচালনার কোনো সুযোগ নেই।

Please Share This Post In Your Social Media


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2023 bdccrimebarta.com