গণমাধ্যম কর্মীদের বাধা দিলে ৩ বছরের জেল- জরিমানা - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

গণমাধ্যম কর্মীদের বাধা দিলে ৩ বছরের জেল- জরিমানা


bdccrimebarta প্রকাশের সময় : সেপ্টেম্বর ১১, ২০২২, ৪:১৬ অপরাহ্ন / ৯৭
গণমাধ্যম কর্মীদের বাধা দিলে ৩ বছরের জেল- জরিমানা

বিডিসি ক্রাইম বার্তা ডেস্কঃ- নির্বাচনের সময়ে সংবাদ সংগ্রহে গণমাধ্যমকর্মীদের দায়িত্ব পালনে বাধা দিলে সর্বোচ্চ ৩ বছরের জেল- জরিমানার বিধান রেখে গণপ্রতিনিধিত্ব আদেশ-আরপিও সংশোধন করা হচ্ছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব) আহসান হাবিব খান।

এ সময় তিনি বলেন, গণমাধ্যমকর্মীদের নিরাপত্তার বিশেষ বিধান যুক্ত করার সুপারিশ করে আরপিও, সংশোধনের জন্য সরকারের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। রবিবার (১১ সেপ্টেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য নিশ্চিত করেন তিনি।

বর্তমান ইসি বেশ কয়েকটি আইন পরিবর্তনের জন্য আইন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে উল্লেখ করে আহসান হাবিব খান গণমাধ্যম কর্মীদের উদ্দেশ করে বলেন, যেহেতু আপনারা আমাদের চোখ- কান। আমাদের বদলে আপনারা হাজির (ভোটকেন্দ্রে) থেকে সংবাদ গুলো সঠিক ভাবে কাবার করেন। আপনাদের নিরাপত্তার কথা চিন্তা করে আমরা আইনে একটি নতুন সংযোজন করেছি।

তা হচ্ছে, আপনাদের দায়িত্ব পালনে যদি কেউ বাধাগ্রস্ত করে, আপনাদের যদি কেউ হেনস্থা করে এবং আপনাদের ইকুইপমেন্ট ও সঙ্গী- সাথীদের ক্ষতি করার চেষ্টা করে, তাহলে সর্বনিম্ন ১ বছর ও সর্বোচ্চ ৩ বছরের জেলের বিধান রাখা হয়েছে। এছাড়া জরিমানা ও রাখা হয়েছে।#

bdccrimebarta