গাজীপুরে বয়লার দুর্ঘটনায় জাহাঙ্গীর নামে বয়লার পরিচারকের মৃত্যু - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

গাজীপুরে বয়লার দুর্ঘটনায় জাহাঙ্গীর নামে বয়লার পরিচারকের মৃত্যু


bdccrimebarta প্রকাশের সময় : অগাস্ট ২১, ২০২২, ৮:৩৩ অপরাহ্ন / ১৬০
গাজীপুরে বয়লার দুর্ঘটনায় জাহাঙ্গীর নামে বয়লার পরিচারকের মৃত্যু

বিশেষ প্রতিনিধি এম, মাসুদ রানাঃ- গত ৩১-০৭-২২ ইং ডার্ড কম্পোজিট টেক্সটাইল লিমিটেড ইউনিট – ২ সাটিয়াবাড়ি, ধলাদিয়া, রাজেন্দ্রপুর, শ্রীপুর, গাজীপুর। এর বয়লার মেইন্টেনেন্স এর সময় দুর্ঘটনায় শরীর ঝলসে যাওয়া বয়লার পরিচারক জাহাঙ্গীর হোসেন (৩৫)। বয়লার ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশ এর সম্মানীত সদস্য। তার গ্রামের বাড়ি ভাদাইল, থানা নান্দাইল, জেলা ময়মনসিংহ।

২০ শে আগস্ট ২০২২ ইং আনুমানিক বিকাল ৩.০০ ঘটিকায় শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না – লিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। এবং তার সহকর্মী / সহকারী চিকিৎসাধীন আছেন। বয়লার পরিচারক জাহাঙ্গীর হোসেন এর এক্সিডেন্ট এর সংবাদ শুনে। শেখ হাসিনা বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে।বাংলাদেশের বয়লার সংগঠন এর নেতাগন ছুটে গিয়ে ছিলেন।

বয়লার ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশ রেজিঃ নং ১৩২৯৪ এর পক্ষে গিয়েছিলেন অত্র সংগঠন এর কেন্দ্রীয় সভাপতি ইমন হাসান সহ কেন্দ্রীয় কমিটির সদস্য গন। সে সময় বয়লার সংগঠন বয়লার ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশ এর সভাপতি ইমন হাসান। জাহাঙ্গীর হোসেনের চিকিৎসার বিষয়ে খোজ খবর নিয়েছিলেন। এবং তার পাশে থাকবেন বলে তার পরিবারের সদস্যদের সান্তনা দিয়েছিলেন।

২০ – ০৮ – ২২ ইং রোজ রবিবার জাহাঙ্গীর হোসেনের ইন্তেকালের সংবাদ শোনা মাত্রই বয়লার ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশ সংগঠন এর পক্ষ হতে শেখ হাসিনা বার্ন ইউনিট ঢাকা। মরহুমের শোকাহত পরিবারের সদস্যদের পাশে দাড়িয়েছেন। বয়লার পরিচারকদের সংগঠন বয়লার ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশ এর সভাপতি ইমন হাসান ও তার সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্যদের নিয়ে জাহাঙ্গীর হোসেন বয়লার পরিচারক এর লাশ নেওয়ার জন্য।

জাহাঙ্গীর হোসেনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। ইমন হাসান ও তার সংগঠন এর সর্বস্তরের সদস্য গন।ই মন হাসান শুধু একটা কথাই বলিতেছেন। যে এই অবহেলিত বয়লার পরিচারক দের জন্য কি সরকারের পক্ষ হতে কোন প্রকার সুযোগ সুবিধা দেওয়া হবে না? নাকি শুধুই এভাবেই সস্তায় বিক্রী হবে গরীব বয়লার শ্রমিকদের প্রান? আর কত অবহেলায় প্রান যাবে আমার ভাইয়ের?

এই শোক শুধুই জাহাঙ্গীর হোসেনের এর পরিবারের সদস্যদের নয়। এই শোক সারা বাংলাদেশের বয়লার পরিচারক ভাইদের। ইমন হাসান জাহাঙ্গীর হোসেনের আট বছর বয়সী শিশু সন্তান এবং তার স্ত্রীর জন্য। জাহাঙ্গীর  হোসেনের কর্ম প্রতিষ্ঠানের কর্মকর্তাগনের কাছে আর্থিক ক্ষতি পুরনের দাবী উত্থাপন করায়।

জাহা্ঙ্গীর হোসেন এর কর্ম প্রতিষ্ঠানের কর্মকর্তাগন অবলীলায় দাবী মেনে নেন এবং নিহত জাহাঙ্গীর হোসেনের স্ত্রী সন্তানের দ্বায়িত্ব নেন। বয়লার পরিচারক ভাইদের মধ্যে সুন্দর সম্পর্ক থাকার কারণেই। বয়লার পরিচারকদের সকল বিপদে একজন আরেক জনের পাশে থাকেন।

এবং ইমন হাসান দাবি করেন বয়লার পরিচারক ভাইদের সংগঠন ছাড়া দাড়ানোর আর কোন জায়গা নেই। আজ সংগবদ্ধ অর্থাৎ সংগঠন ভুক্ত থাকার কারণেই জাহাঙ্গীর হোসেনের চিকিৎসা খরচ ও তার স্ত্রী সন্তানের সকল ধরনের দ্বায়িত্ব তার কোম্পানি নিয়েছেন। এর জন্য নিহত জাহাঙ্গীর হোসেনের প্রিয় সংগঠন বয়লার ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশ এর পক্ষ হতে ডার্ড কম্পোজিট টেক্সটাইল লিঃ – ২ এর কর্মকর্তা গন কে ধন্যবাদ জানিয়েছেন।

ইমন হাসান বলেন। আসুন আমরা সবাই সবার সাথে মিলে মিশে বয়লার ওয়েলফেয়ারের সদস্য হয়ে একে অপরের বিপদে পাশে থাকি। ইমন হাসান আরও বলেন আমি আমার এক বিন্দু রক্ত থাকা পর্যন্ত। বয়লার পরিচারক ভাইদের পাশে আছি থাকবো ইনশাআল্লাহ। অবশেষে রাত্রী ১১.৪০ ঘটিকায় হাসপাতাল কর্তৃপক্ষ নিয়মানুযায়ী সকল প্রক্রিয়া সম্পন্ন করে লাশ হস্তান্তর করেন।

বয়লার ওয়েল ফেয়ার সোসাইটি অব বাংলাদেশ এর সভাপতি ইমন হাসান সহ উপস্থিত কেন্দ্রীয় কমিটির সদস্য গন। উক্ত লাশ ও তার পরিবারের লোকদেরকে এ্যম্বুলেন্সে উঠিয়ে দিয়ে আসেন।#

bdccrimebarta