ঝিকরগাছায় সরকারি জমি থেকে গাছ কর্তনের অভিযোগ - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

ঝিকরগাছায় সরকারি জমি থেকে গাছ কর্তনের অভিযোগ


bdccrimebarta প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৪, ২০২২, ২:৫৬ অপরাহ্ন / ৭৪
ঝিকরগাছায় সরকারি জমি থেকে গাছ কর্তনের অভিযোগ

বেনাপোল প্রতিনিধিঃ- ঝিকরগাছার বাঁকড়ায় সরকারি খাস জমি থেকে কয়েক লক্ষাধিক টাকার রেইনটি গাছ কাটার অভিযোগ উঠেছে শহিদুল ইসলাম ভুট্রো নামে এক বিরুদ্ধে। উপজেলা বাঁকড়া ইউনিয়নের মাটশিয়া গ্রামের এ গাছ কেটে বিক্রি করার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।এর আগে পুলিশ আসার খবর পেয়ে কয়েকটি গাছ ক্রেতা আইজুলের মাধ্যমে বিক্রি করা হয়েছে বলে জানা গেছে।

সরেজমিনে গিয়ে জানাযায়, শহিদুল ইসলাম ভুট্রো রাস্তার পাশে ডিসিয়ার করা জমিতে বড় বড় রেইনটি গাছ ছিলো। হঠাৎ সে গাছ বিক্রেতা আইজুলের কাছে গোপনে লক্ষাধিক টাকায় বিক্রি করে দেয়।পরে সেই গাছ প্রায় অর্ধেক গাছ কর্তন করে তারা।পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে গাছ কাটা বন্ধ করে দেয়।এর আগে পুলিশের আসার খবর পেয়ে কয়েকটি কাটা গাটা গাছ বিক্রি করে ফেলে তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন বলেন, ওরা স্থানীয় কিছু নেতা ও উপর মহলে ম্যানেজ করে সরকারি জমি জোর করে দখল নিয়ে নিচে।ওই জমি থেকে আগেও গাছ বিক্রি করেছে এখন আবার দেখছি কয়েক লক্ষ টাকার গাছ বিক্রি করেছে। অভিযুক্ত শহিদুল ইসলাম ভুট্রোর নিকট একাধিক বার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

গাছ ক্রেতা আইজুলের নিকট জানতে চাইলে তিনি বলেন আমি জানি খাস জমি তাই চাপনিতে গাছ কিনেছি। এ বিষয়ে বাঁকড়া ইউনিয়নের চেয়ারম্যান মাষ্টার আনিস-উর রহমানের নিকট জানতে চাইলে তিনি জানান,বিষটি আমি শুনেছি।সরকারি ডিসিয়ার করা বলে তারা না বুঝে কেটে ফেলেছে বলেও তিনি জানান।

বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামানের নিকট জানতে চাইলে তিনি বলেন,আমি বিষয়টি শোনার সাথে সাথে ফোর্স পাঠিয়ে গাছ কাটতে ও নিয়ে যেতে নিষেধ করেছি।বাঁকড়া ভুমি কর্মকর্তা (অতিঃ দায়িত্বে ) আয়ুব হোসেন জানতে চাইলে বলেন, আমি এখনও সংবাদ পাইনি বা শুনিনি।তবে ঘটনা যদি সঠিক হয় আমি আইনগত ব্যবস্থা নিব।#

bdccrimebarta