নওগাঁয় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

নওগাঁয় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা


bdccrimebarta প্রকাশের সময় : জুলাই ২৪, ২০২২, ৬:৩৫ অপরাহ্ন / ১৫৯
নওগাঁয় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

নওগাঁ প্রতিনিধি:- নিরাপদ মাছের উৎপাদন বাড়াতে দেশের জনগনকে আরো সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে গত (২৩ জুলাই) শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২। বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত সাত দিনের কর্মশালা চলবে ২৯ জুলাই পর্য়ন্ত।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয় মৎস্য সপ্তাহের দ্বিতীয় দিন (২৪ জুলাই) রোববার উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর, আত্রাই, নওগাঁর আয়োজনে সকাল দশটায় উপজেলা পরিষদ চত্বর থেকে এক বণার্ঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদর্ক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে র‌্যালী শেষ হয়। র‌্যালীতে নেতৃত্বদেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ এবাদুর রহমান প্রামানিক ও উপজেলা নিবার্হী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম।

এ বছর জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য “ নিরাপদ মাছে ভরবে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ।পরে সকাল এগারো টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ এবাদুর রহমান প্রামানিক।

সভায় স্বাগত বক্তব্য রাখেন আত্রাই সিনিয়র উপজেলা মৎস্য অফিসার পলাশ চন্দ্র দেব নাথ। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুর রহমান হাফিজ, উপজেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি প্রবীন সাংবাদিক একেএম কামাল উদ্দিন টগর।

আত্রাইয়ের সফল মৎস্য চাষী বারবার পুরস্কার প্রাপ্ত আত্রাই উপজেলার শুকটিগাছা গ্রামের মোঃ খয়বার আলী, বান্দাই খাড়া উন্নত জাতের ও বিলুপ্ত প্রায় প্রজাতির সফল মৎস্য চাষী মের্সাস সিরাজুল মৎস্য খামার স্বত্বাধীকার মোঃ সিরাজুল ইসলাম ও আত্রাই উপজেলার সিংসাড়া মৎস্য হেচারীর স্বত্বাধীকার মোঃ তুষার দেওয়ানসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মৎস্য চাষীরা উপস্থিত ছিলেন।

পরে এ বছর তিনটি ক্যাটাগরিতে তিন জন মোঃ খয়বার আলী, বান্দাই খাড়া উন্নত জাতের ও বিলুপ্ত প্রায় প্রজাতির সফল মৎস্য চাষী মের্সাস সিরাজুল মৎস্য খামার স্বত্বাধীকার মোঃ সিরাজুল ইসলাম ও আত্রাই উপজেলার সিংসাড়া মৎস্য হেচারীর স্বত্বাধীকার মোঃ তুষার দেওয়ান কে সফল মৎস্য চাষী হিসেবে ক্রেস উপহার দিয়ে পুরস্কৃত করা হয়। আলোচনা শেষে উপজেলা পরিষদ চত্বরের পুকুরে মাছের গোনা অবমুক্ত করা হয়।#

bdccrimebarta