• রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:০৬ অপরাহ্ন
শিরোনামঃ
বেনাপোল বন্দরে ১৮ কোটি টাকা মূল্যের কেমিকেল চালান জব্দ মুন্সীগঞ্জে চুরি অপবাদে মারধর ঘটনায় আদালতে মামলা ছাত্রলীগের নিষেধ উপেক্ষা করে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ দুর্নীতি লুটপাট বিরোধী সাংবাদিকতায় ভিন্নমাত্রা আম নিয়ে কষ্টগাঁথা সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলরের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা মুন্সীগঞ্জে পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী সিদ্ধিরগঞ্জে হায়েস যোগে ফিল্মি স্টাইলে সোয়া ৪ লাখ টাকা ছিনতাই; মামলা হয়নি এখনও মুন্সীগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে টেঁটাবিদ্ধ সাংবাদিকসহ আহত ২০ গ্রেফতার ৯ বেনজীরের তকমা’ লাগিয়ে কালো তালিকাভুক্ত প্রতিষ্ঠান গুলো পুলিশের কাপড়ের ঠিকাদারী নিতে মরিয়া

নারীর ক্ষমতায়নসহ গণমাধ্যমকর্মী সকল অর্জনের অংশীদার : ইন্দিরা

Reporter Name / ৪২ Time View
Update : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩

মুন্সীগঞ্জ  প্রতিনিধি

হিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বলেছেন, টিকার: নারীর ক্ষমতায়নসহ সকল অর্জনের অংশিদার জাতির বিবেক গণমাধ্যমকর্মীরা ।সত্য, নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে   প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে বঙ্গবন্ধু সার্বিক মুক্তিকে ত্বরান্বিত করছে ভূমিকা রাখছে সাংবাদিকরা।  সুশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে গণমাধ্যমের ভুমিকার কারণে জাতি উপকৃত হচ্ছে। যার জলন্ত উদাহরণ দৈনিক সভ্যতার আলো।

তিনি শনিবার সকালে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি জিস্ট পলিটেকনিক মাঠে আঞ্চলিক দৈনিক সভ্যতার আলোর ৭ বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন।  পত্রিকাটির সম্পাদক মীর নাসিরউদ্দিন উজ্জ্বলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান  আমিরুল ইসলাম, ইউএনও আব্দুলাহ আল মাহফুজ, শিক্ষানুরাগী, বীর মুক্তিযোদ্ধা হাফিজ আহমদ, জিস্টের দুই প্রতিষ্ঠাতা ড. এম এ মান্নান সরকার ও ড. জাকারিয়া আব্বাসী, বিশিষ্ট কথা সাহিত্যক নাট্যকার আবু সুফিয়ান, ঢাকা পলিট্যাকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার কাজী জাকির হোসাইন, উপজেলার ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার আখি, জিস্ট অধ্যক্ষ মো. মামুন শরীফ, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী সাব্বির আহমেদ দীপু প্রমুখ। প্রতিমন্ত্রী এর আগে জিস্ট পলিটেকনিক প্রাঙ্গণে ‘ক্যাশিয়া জাভানিকা” নামের দৃষ্টিনন্দন ফুলের বিরল একটি বৃক্ষের চারা রোপন করেন।

প্রতিমন্ত্রী বলেন, মুন্সীগঞ্জে দৈনিক সভ্যতার আলো বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মধ্য দিয়ে সব শ্রেণীর পাঠকের মন জয় করেছে। নারীর ক্ষমতায়ন ও বাল্যবিবাহ বন্ধেও ভূমিকা রাখছে এই জনপ্রিয় দৈনিকটি। পত্রিকাটির আরেকটি বৈশিষ্ট্য হল- এটি সচেতন পাঠকের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। সমাজের বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে গণমাধ্যম সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।  গণমাধ্যমের কল্যাণে মানুষের মধ্যে সচেতনতা বাড়ছে। ফলে মানুষ এখন গুরুত্বপূর্ণ খবর পেতে চায় শুধু তাই নয়, মানুষ এখন খবরের পেছনের ঘটনাও জানতে চায়। সভ্যতার আলো পত্রিকা সকল সংবাদ বস্তুনিষ্ঠতার সঙ্গে তুলে ধরে।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category