নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের নাম ‘বাংলাওয়াশ - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের নাম ‘বাংলাওয়াশ


bdccrimebarta প্রকাশের সময় : অক্টোবর ৬, ২০২২, ১১:২১ পূর্বাহ্ন / ৭৪
নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের নাম ‘বাংলাওয়াশ

ক্রীড়া ডেস্কঃ- টি- টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। মেগা টুর্নামেন্টের আগে এই সিরিজ বিশ্বকাপের প্রস্তুতিতে বেশ সাহায্য করবে বলে মনে করা হচ্ছে। নিউজিল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া এই সিরিজে নিজেদের নাম দেওয়া হয়েছে ‘বাংলাওয়াশ ত্রিদেশীয় সিরিজ।

সিরিজটির প্রথম ম্যাচ আগামী ৭ অক্টোবর। মূল লড়াই শুরুর আগে আজ বুধবার হয়ে গেল ট্রফি উন্মোচন। যেখানে ফটোসেশনে অংশ নেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, নিউজিল্যান্ডের কেইন উইলিয়ামসন ও বাংলাদেশের সহ- অধিনায়ক নুরুল হাসান সোহান।

বাংলাদেশ দলের সঙ্গে এখনো যোগ দেননি নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তাই তাঁর বদলে অফিশিয়াল ফটোসেশনে হাজির ছিলেন সহ- অধিনায়ক সোহান। এদিকে আজ ঢাকায় সংবাদ সম্মেলন করে এই সিরিজের নাম ও লোগো উন্মোচন করেছে ডিটারজেন্ট ব্র্যান্ড ‘বাংলা ওয়াশ’র মাদার কোম্পানি এএইচএন লিমিটেড। যাদের সুবাদে দেশের বাইরে হওয়া সিরিজটিতেও বাংলা অক্ষরে লেখা হয়েছে সিরিজের লোগো।

সিরিজের প্রথম ম্যাচে লড়বে বাংলাদেশ ও পাকিস্তান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৮ টায়। এরপর পাকিস্তানের বিপক্ষে ৮ অক্টোবর ম্যাচ দিয়ে মিশন শুরু করবে নিউজিল্যান্ড। ৯ অক্টোবর দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল। ওই ম্যাচটি মাঠে গড়াবে দুপুর ১২ টায়। এরপর আবারও ১২ অক্টোবর কিউই বিপক্ষে লড়বে বাংলাদেশ। সেটিও দুপুর ১২টায় শুরু হবে। এর পরের দিন ১৩ অক্টোবর লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। সেটি শুরু হবে সকাল ৮ টায়।

সূচি অনুযায়ী, ডাবল– রাউন্ড রবিন ফরম্যাটে সিরিজটি অনুষ্ঠিত হবে। এতে প্রতিটা দল একে অপরের বিপক্ষে দুইবার করে লড়বে। মানে প্রতিটি দলই চারটি করে ম্যাচ পাবে। লিগ পর্ব শেষে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দুই দল ১৪ অক্টোবর ফাইনালে মুখোমুখি হবে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চে। ত্রিদেশীয় সিরিজ শেষ করে নিউজিল্যান্ড অস্ট্রেলিয়ায় যাবে বাংলাদেশ। অসিদের মাটিতে ২৪ অক্টোবর থেকে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে সাকিব আল হাসানের দল।#

bdccrimebarta