1. mahadihasaninc@gmail.com : bdccrimebarta :
পতেংগা'র জলদস্যু শাস্তির দাবিতে জেলেদের সংবাদ সম্মেলন - বিডিসি ক্রাইম বার্তা

মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

News Headline :
সাঘাটায় সমৃদ্ধি কর্মসূচির বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অুনষ্ঠিত বাকেরগঞ্জে চাঁদার দাবিতে ৪ চাষীকে কুপিয়ে জখম, আটক-৩, প্রতিবাদে চাষীদের সংবাদ সম্মেলন মামলার সাজার হার বাড়াতে নির্দেশ দিয়েছেন আইজিপি মাস্তান খুনিদের দখলে, বরগুনার সাংবাদিকতা? জমি দখলের মামলায় আমিন মোহাম্মদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা রূপগঞ্জে কক্সবাজারে আনন্দ ভ্রমণ করে এসএসসি ২০০১ ব্যাচ বাংলাদেশ কম্পিউটার সোসাইটি’র নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর নেটওয়ার্কিং বাংলাদেশের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন রংপুরে রিপোর্টের কথা বলে ডেকে সাংবাদিককে হত্যা চেষ্টা ঢাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার একই পরিবারের পাঁচজনের মৃত্যু
পতেংগা’র জলদস্যু শাস্তির দাবিতে জেলেদের সংবাদ সম্মেলন

পতেংগা’র জলদস্যু শাস্তির দাবিতে জেলেদের সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতাঃ- চট্টগ্রামের পতেঙ্গা ৪১ নং ওয়ার্ডে জলদস্যু গাভী ইলিয়াস প্রকাশ পাইপগান ইলিয়াসের নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী জেলেরা। তবে জেলেরা সমুদ্রে নৌকা যোগে জাহাজের বিভিন্ন কাজ ও সাগরে মাছধরার কাজ করে জীবিকা নির্বাহ করেন। তার জোরজুলুম ও অত্যাচারে অতিষ্ঠ হয়ে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুর বারোটায় চট্রগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে সংবাদ সম্মেলন করেন জেলেও মাছ ব্যবসায়ীরা ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কামাল । তিনি বলেন, দীর্ঘ কয়েক বছর ধরে গাভী ইলিয়াছ প্রকাশ পাইপগান ইলিয়াস অভিনব কায়দায় বিভিন্নভাবে দরিদ্র অসহায় জেলেদের উপর নির্যাতন করে এবং থাকে নৌকাপ্রতি দেড় লক্ষ টাকা থেকে দুই লক্ষ টাকা চাঁদা না দিলে তার নিজস্ব জলদস্যু বাহিনী দিয়ে অস্ত্র কিরিচ, দামা চুরিসহ দেশীয় অস্ত্রসস্ত্র দিয়ে হামলা চালিয়ে নৌকা, মাছ, জালরশি, তেল, বাজার সদায় সহ অন্যান্য সরঞ্জামাদি লোট করে নিয়ে যায়।

তিনি আরও বলেন, তার নামে দেশের বিভিন্ন পত্রপত্রিকা ও স্যাটেলাইট টিভি চ্যানেলে একাদিক সংবাদ প্রকাশ হলেও কোনএক অলৌকিক শক্তিতে এখনোও অপরাধ এবং আধিপত্য বিস্তার করে যাচ্ছে জলদস্যু গাভী ইলিয়াস। কিছুদিন আগে বিএনপি ত্যাগকরে কয়েকজন আওয়ামী লীগ নেতাকে ম্যানেজ করে ৪১নং ওয়ার্ডের নেতা বনে যায় এই জলদস্যু । তার নামে ডজন খানেক মামলাও রয়েছে।

গত ২৬ সেপ্টেম্বর সোমবার রাতে চট্রগ্রাম মহানগর গোয়েন্দা (ডিবি দক্ষিণ) গাভী ইলিয়াস কে গ্রেফতার করেছে। কিন্তু থাকে আদালতে সোপর্দ করলে জামিনে বেরিয়ে যায়। তবে গত ২৭ সেপ্টেম্বর চাঁদাবাজি ও হত্যা চেষ্টার মামলা করেন মনু মিয়া (৪৯)। আর মনু মিয়ার মামলায় থাকে গ্রেফতার করেছে পতেঙ্গা থানা পুলিশ।

সংবাদ সম্মেলনে জেলেদের দাবি এই জলদস্যু থেকে আমরা মুক্তি চাই। আর থাকে কঠোর আইনের আওতায় আনার জোর দাবিও জানান তারা।#

Please Share This Post In Your Social Media


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2023 bdccrimebarta.com