ফের বাড়লো স্বর্ণের দাম, ভরি ৮৪ হাজার ৩৩১ টাকা - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

ফের বাড়লো স্বর্ণের দাম, ভরি ৮৪ হাজার ৩৩১ টাকা


bdccrimebarta প্রকাশের সময় : অগাস্ট ৭, ২০২২, ১২:১৬ পূর্বাহ্ন / ১১২
ফের বাড়লো স্বর্ণের দাম, ভরি ৮৪ হাজার ৩৩১ টাকা

বিডিসি ক্রাইম বার্তা ডেস্কঃ মাত্র তিন দিনের ব্যবধানে ফের বেড়েছে স্বর্ণের দাম। এবার রেকর্ড ভেঙে স্বর্ণের দাম সর্বোচ্চ ৮৪ হাজার ৩৩১ টাকায় গিয়ে দাঁড়িয়েছে। যা ২২ ক্যারেট সোনার দাম প্রতি ভরিতে বেড়েছে এক হাজার ৯৮৩ টাকা। শনিবার বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে পিওর গোল্ডের মূল্য বৃদ্ধি পেয়েছে। এমতাবস্থায় স্বর্ণ ও রোপ্যের মূল্য নতুন দাম নির্ধারণ করা হলো। আগামীকাল রোববার থেকে নতুন দামে কেনাবেচা করা হবে। দাম বাড়ার কার‌ণে ৭ আগস্ট থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা কিনতে খরচ পড়বে ৮৪ হাজার ৩৩১ টাকা। এ মূল্য এযাবৎ কা‌লের স‌র্বোচ্চ।

২১ ক্যারেটের সোনার দাম ভরিতে এক হাজার ৮৬৭ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৮০ হাজার ৪৮২ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরিতে বেড়েছে এক হাজার ৫৭৫ টাকা, যা এখন বিক্রি হবে ৬৮ হাজার ৯৯৩ টাকায় এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম এক হাজার ২৮৩ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৫৬ হাজার ৯৭৯ টাকা।

তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

শ‌নিবার পর্যন্ত ভালো মানের সোনা বি‌ক্রি হ‌য়ে‌ছে ৮২ হাজার ৩৪৮ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম ছিল ৭৮ হাজার ৬১৫ টাকা। ১৮ ক্যারেটের দাম ছিল ৬৭ হাজার ৪১৭ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ছিল ৫৫ হাজার ৬৯৬ টাকা।

উল্লেখ্য, বুধবার ২২ ক্যারেট প্রতি ভরি সোনা বিক্রি হয় ৮১ হাজার ২৯৮ টাকায়। ২১ ক্যারেটের সোনার দাম ছিল ৭৭ হাজার ৫৬৬ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি বিক্রি হয় ৬৬ হাজার ৪৮৫ টাকায় এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ছিল ৫৫ হাজার ১৭১ টাকা।

bdccrimebarta