• শনিবার, ১৫ জুন ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

বাইডেনের সেলফিতে শেখ হাসিনা

Reporter Name / ৭০ Time View
Update : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩

নিজস্ব  প্রতিবেদক

দিল্লি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সেলফি তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শনিবার (৯ সেপ্টেম্বর) দিল্লিতে জি২০ সম্মেলনের ফাঁকে সেলফিবন্দি হন জো বাইডেন। এসময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ সেখানে উপস্থিত ছিলেন। ৯ ও ১০ সেপ্টেম্বর দিল্লিতে অনুষ্ঠেয় দুদিনের জি২০ সম্মেলনে অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার দুপুরে তিনি দিল্লি পৌঁছান। এ শীর্ষ সম্মেলনে যোগ দিতে শুক্রবারই ভারতে পৌঁছান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

জি২০ শীর্ষ সম্মেলনের শুরু শনিবার হলেও গতকাল শুক্রবারই শুরু হয়েছে তার প্রারম্ভিক পর্ব। বহুপক্ষীয় এ আসরের অবসরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মোট ১৫টি দেশের নেতাদের সঙ্গে দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলাপ-আলোচনা করবেন। গতকাল সন্ধ্যায় তা শুরু হয়েছে। গতকালই মোদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক সারেন লোককল্যাণ মার্গের সরকারি বাসভবনে। নিজের বাসভবনে মোদি গতকাল তিন দেশের সঙ্গে বৈঠক করেন। শেখ হাসিনার আগে আলোচনায় বসেন মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ জগন্নাথের সঙ্গে, পরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে।

বাকি নেতাদের সঙ্গে মোদির আলোচনা হবে শনিবার শীর্ষ সম্মেলনের অবসরে। এ সম্মেলনে দক্ষিণ এশিয়া থেকে একমাত্র বিশেষ অতিথি হিসেবে মোদি আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রীকে। শুক্রবারের বৈঠকে ঢাকার সঙ্গে দিল্লির সম্পর্ক আরও জোরদার করার বিষয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঐকমত্য পোষণ করেছেন। উভয়ে বিদ্যমান সম্পর্ক আরও জোরদার করতে কার্যকর পদক্ষেপ নিতে সম্মত হন।

বৈঠক শেষে দুই প্রধানমন্ত্রীর দ্বিপাক্ষিক বৈঠকের ফলাফল সম্পর্কে ব্রিফ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ভারতের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে দ্বিপাক্ষিক এ বৈঠক হয়।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category