বাড়ল স্বর্ণের দাম, ভরি ৮৪ হাজার - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

বাড়ল স্বর্ণের দাম, ভরি ৮৪ হাজার


bdccrimebarta প্রকাশের সময় : সেপ্টেম্বর ১২, ২০২২, ৫:১২ পূর্বাহ্ন / ৬৯
বাড়ল স্বর্ণের দাম, ভরি ৮৪ হাজার

বিডিসি ক্রাইম বার্তা ডেস্কঃ- আবারো বাড়ানো হয়েছে স্বর্ণের দাম। ভরিতে ১ হাজার ২৮৩ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের রেকর্ড দাম বেড়ে ৮৪ হাজার ৫৬৪ টাকা হয়েছে। এর আগে কখনো দেশের বাজারে স্বর্ণের এত দাম হয়নি।

দেশের বাজারে স্বর্ণের দাম আবার বাড়ানো হয়েছে। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম বাড়ার পরিপ্রেক্ষি তে এই দাম বাড়ানো হয়েছে। সব থেকে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ২৮৩ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম ৮৪ হাজার ৫৬৪ টাকা হয়েছে।রোববার থেকে স্বর্ণের এই নতুন দাম কার্যকর করা হয়েছে  বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বাজু‌সের নতুন ঘোষণা অনুযায়ী, ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ কিনতে লাগবে ৮৪ হাজার ৫৬৪ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণের দাম ভরি নির্ধারণ করা হয়েছে ৮০ হাজার ৭১৪ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি ৬৯ হাজার ১৬৭ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৭ হাজার ৩৮৬ টাকা।

তবে রুপার দাম আগের মতো অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে। এর আগে গত ২২ আগস্ট স্বর্ণের দাম বাড়ানো হয়। তার আগে ১৮ আগস্ট স্বর্ণের দাম কিছুটা কমানো হয়েছিল।#

bdccrimebarta