ভোলার দৌলতখানে জাল নৌকাসহ ১৪ জেলে আটক - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

ভোলার দৌলতখানে জাল নৌকাসহ ১৪ জেলে আটক


bdccrimebarta প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২২, ৩:৫২ অপরাহ্ন / ৩৯
ভোলার দৌলতখানে জাল নৌকাসহ ১৪ জেলে আটক

হাফিজুল ইসলাম শান্তঃ- মা ইলিশের প্রজনন রক্ষায় ভোলার দৌলতখানে মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ১৪ জনকে আটক করেছে। গতকাল শনিবার ভোর- রাত ৪টার সময় মেঘনার মদনপুর এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় তিনটি নৌকা ও সাড়ে বারো হাজার মিটার অবৈধ জালসহ ৮১ পিচ জব্দ করে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মাহফুজুল হাসনাইন।

মোবাইল কোর্টের মাধ্যমে ১৪ জনের ভিতরে এক জনের বয়স ১৮ এর নিচে হওয়ায় তার কাছ থেকে মুচলেকা নেওয়া হয় এবং ১৩ জনকে ৩ হাজার টাকা করে সর্বমোট ৩৯ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। জব্দ করা তিনটি নৌকা ৪২ হাজার দুইশত টাকায় সর্বোচ্চ নিলাম ডাক কারীদেরকে দেওয়া হয়। পরে জব্দ করা অবৈধ জাল পুড়ে ধ্বংস করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দীপক ত্রিপুরা।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দীপক ত্রিপুরা বলেন, মৎস্য সম্পদ রক্ষার্থে নদীতে অভিযান পরিচালনা করা হয়। আজ কে অভিযানে জব্দকৃত জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। আর আটককৃত ১৪ জনের ভিতরে ১৩ জনকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। এক জনের বয়স ১৮ এর নিচে হওয়ায় তার কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।#

bdccrimebarta