শেখ কামালের আদর্শ ছড়িয়ে যাক নতুন প্রজন্মের কাছে-ইউএনও - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

শেখ কামালের আদর্শ ছড়িয়ে যাক নতুন প্রজন্মের কাছে-ইউএনও


bdccrimebarta প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২২, ১০:৫৯ পূর্বাহ্ন / ৭৮
শেখ কামালের আদর্শ ছড়িয়ে যাক নতুন প্রজন্মের কাছে-ইউএনও

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ- ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গনে রবিবার (৪ সেপ্টেম্বর) বিকেলে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জীবনী ভিত্তিক আলোচনা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ। উপজেলা নির্বাহী অফিসার বলেন বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ক্রীড়াংগনের এক অগ্রসৈনিক ছিলেন। তার জীবন থেকে আমরা শৃংখলা, ভ্রাতৃত্ববোধ, সৌহার্দ্যবোধ ইত্যাদি শিক্ষা পাই। এসময় প্রধান অতিথির বক্তব্যে ইউএনও আরও বলেন, ফুটবল খেলার সঙ্গে শৃঙ্খলা শব্দটি অনেক বেশি জড়িত। ছাত্র-ছাত্রীদের মেধার বিকাশেও শৃঙ্খলাবোধ শব্দটি অনেক গুরুত্বপূর্ণ। সীমাবদ্ধতা থাকা স্বত্ত্বেও আমাদের শিক্ষার্থীরা সফলতার সঙ্গে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে, যা আমাদের জন্য অনেক গৌরবের।

আর কে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাজেদা হোসেন বলেন, বাংলাদেশকে সুশৃঙ্খলা আর মাদকবিরোধী সফল রাষ্ট্রে পরিণত করতে হলে ছাত্র- ছাত্রীদের বেশি বেশি করে খেলাধুলায় সম্পৃক্ত থাকতে হবে। দেশের সব বিদ্যালয়সহ বিভিন্ন তৃণমূল পর্যায়ে খেলাধুলার সুযোগ করে দেওয়া হলে দেশের ফুটবলসহ অন্যান্য খেলায় আমুল পরিবর্তন আসতে পারে।

মাওহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল ফারুক বলেন, পড়াশোনার পাশাপাশি আন্তঃবিদ্যালয় ক্রীড়ার দিকে যাওয়া উচিত। আলোচনা শেষে প্রধান অতিথি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচের পুরষ্কার বিতরণ করেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে এ খেলায় সরকারি আরকে উচ্চ বিদ্যালয় বনাম নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের মধ্যে অনুষ্ঠিত এ খেলায় নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয় ১-০ গোলে আরকে উচ্চ বিদ্যালয়কে হারিয়ে জয়লাভ করে। ছাত্র/ছাত্রীদের মাঝে খেলা ধুলার আগ্রহ সৃষ্টির মাধ্যমে সৌহার্দপূর্ণ সম্পর্ক তৈরির জন্য এ প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়।#

bdccrimebarta