সামাজিক সম্প্রীতি বজায় রাখতে সবাইকে ঐক্যবদ্ধের আহ্বান, ডিআইজি মফিজ সিলেট রেঞ্জ - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

সামাজিক সম্প্রীতি বজায় রাখতে সবাইকে ঐক্যবদ্ধের আহ্বান, ডিআইজি মফিজ সিলেট রেঞ্জ


bdccrimebarta প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৫, ২০২২, ৪:২৬ পূর্বাহ্ন / ৫৭
সামাজিক সম্প্রীতি বজায় রাখতে সবাইকে ঐক্যবদ্ধের আহ্বান, ডিআইজি মফিজ সিলেট রেঞ্জ

শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ- সুনামগঞ্জের শাল্লায় ধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসংহত করার লক্ষ্যে শাল্লা থানার পুলিশ কর্তৃক সমাজিক সম্প্রীতি সমাবেশের আয়োজন করা হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর)বিকেলে শাল্লা উপজেলার গণমিলনায়তনে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার এহসান শাহের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার জয়নালের আবেদীনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা এনামুল হক। শ্রীমদভাগবত গীতা পাঠ করেন গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালেয়র ১০ম শ্রেণীর শিক্ষার্থী অর্পিতা চক্রবর্তী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মফিজ উদ্দিন আহমেদ, পিপিএম, ডিআইজি, সিলেট রেঞ্জ। তিনি বলেন, আমাদের এই দেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। এই সম্প্রীতি নষ্ট করার কারো অধকার নাই। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন ধর্ম যার যার উৎসব সবার। তাই আসন্ন শারদীয় দুর্গাপূজায় যেন কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সবাইকে সজাগ দৃষ্টি রাখারও আহ্বান জানান।

আপনাদের শাল্লার পাশে দিরাই’র বাউল সম্রাট শাহ্ আব্দুল করিম বলেছেন, গ্রামেরই নওজোয়ান হিন্দু মুসলমান, মিলিয়া বাউলা গান আর মুর্শিদি গাইতাম, আগে কি সুন্দর দিন কাটাইতাম। এই গুনিজনদের কথাগুলো আমাদের অনুসরণ করতে হবে। আমাদের এই সম্প্রীতি রক্ষায় সবাই যে ঐক্যবদ্ধ হয়েছি মিটিংয়েই তার প্রমান। আইন শৃঙ্খলা রক্ষার ম্যাকানিজম হলো জনপ্রতিনিধি, কমিউনিটি পুলিশ, বিট পুলিশ, ঈমাম, পুরোহিত, গ্রামপুলিশ, চৌকিদার, দফাদার সহ সুশিল সমাজের সবার সাথে পরিচয় ও যোগাযোগ রক্ষা করে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সম্প্রীতি রক্ষায় এগিয়ে আসা। আপনাদের যেকোন সময় যেকোন প্রয়োজনে আমাদেরকে ডাকবেন আমরা আপনাদের পাশে আছি বলেও জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এম এ জলিল, অতিরিক্ত ডিআইজি, সিলেট রেঞ্জ। আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার, সুনামগঞ্জ। আবু তালেব, উপজেলা নির্বাহী কর্মকর্তা, শাল্লা, সুনামগঞ্জ। এ্যাড. দিপু রঞ্জন দাশ, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ শাল্লা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, আমিনুল ইসলাম, ভারপ্রাপ্ত কর্মকর্তা, শাল্লা থানা।আলেম উলামাদের পক্ষে বক্তব্য রাখেন, হাফেজ মাওলানা আবুল কাশেম। শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন, আরিফ মাহমুদ দুলাল, শাহীদ আলী উচ্চ বিদ্যালয়।

রাজনীতিবিদদের পক্ষে বক্তব্য রাখেন, বিধান চন্দ্র চৌধুরী, সাংগঠনিক সম্পাদক, শাল্লা উপজেলা আওয়ামীলীগ। জনপ্রতিনিধিদের পক্ষে বক্তব্য রাখেন, আব্দুস সাত্তার ৪নং শাল্লা ইউপির চেয়ারম্যান। পুজা উদযাপন পরিষদের পক্ষে বক্তব্য রাখেন, তরুণ কান্তি দাশ, সহকারী অধ্যাপক শাল্লা সরকারি ডিগ্রি কলেজ।

সম্প্রীতি সমাবেশ আরও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, মিডিয়া কর্মী, রাজনৈতিক ব্যক্তি, শিক্ষক-শিক্ষার্থী, ঈমাম, পুরোহিত, পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সম্পাদক, বিভিন্ন পূজা মন্ডবের সভাপতি ও সম্পাদক, গ্রামপুলিশ, চৌকিদার, দফাদার সহ এলাকর গনমান্য ব্যক্তিবর্গ।

পরিশেষে, সামাজিক সম্প্রীতি সমাবেশের সভাপতি সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার এহসান শাহের বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।#

bdccrimebarta