• রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনামঃ
বেনাপোল বন্দরে ১৮ কোটি টাকা মূল্যের কেমিকেল চালান জব্দ মুন্সীগঞ্জে চুরি অপবাদে মারধর ঘটনায় আদালতে মামলা ছাত্রলীগের নিষেধ উপেক্ষা করে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ দুর্নীতি লুটপাট বিরোধী সাংবাদিকতায় ভিন্নমাত্রা আম নিয়ে কষ্টগাঁথা সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলরের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা মুন্সীগঞ্জে পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী সিদ্ধিরগঞ্জে হায়েস যোগে ফিল্মি স্টাইলে সোয়া ৪ লাখ টাকা ছিনতাই; মামলা হয়নি এখনও মুন্সীগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে টেঁটাবিদ্ধ সাংবাদিকসহ আহত ২০ গ্রেফতার ৯ বেনজীরের তকমা’ লাগিয়ে কালো তালিকাভুক্ত প্রতিষ্ঠান গুলো পুলিশের কাপড়ের ঠিকাদারী নিতে মরিয়া

হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচন : স্বতন্ত্র প্রার্থী শাহীনের রিট খারিজ

Reporter Name / ৯৯ Time View
Update : বুধবার, ১২ অক্টোবর, ২০২২

নিজস্ব প্রতিনিধিঃ- মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শাহীন আহমেদের করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। ফলে শাহীন আহমেদ আর জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারছেন না।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান। রিটের পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। নির্বাচন কমিশনের পক্ষে ছিলেন শেখ মোহাম্মদ মোরশেদ। আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান।

১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই বাছাইকালে স্বাক্ষর নিয়ে জটিলতা থাকায় এবং প্রার্থী উপস্থিত হয়ে স্বাক্ষর প্রমাণ করতে না পারায় মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদিকুল ইসলাম। এর বিরুদ্ধে বিভাগীয় কমিশনার কার্যালয়ে শাহীন আহমেদ আপিল করেন। ২২ সেপ্টেম্বর সে আপিল নামঞ্জুর করা হয়। পরে তিনি হাইকোর্টে রিট করেন।

এদিকে, ২৬ সেপ্টেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক দেওয়া হয়েছে। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর। নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, নয়টি সাধারণ সদস্য পদে ৩১ জন ও তিনটি সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে বর্তমান প্রশাসক আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মুশফিক হুসেন চৌধুরী (ঘোড়া), জাতীয় যুব সংহতির যুগ্ম-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোল্লা আবু নঈম মো. শিবলী খায়ের (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট নূরুল ইসলাম (চশমা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।#

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category