• শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:১৩ অপরাহ্ন
শিরোনামঃ
টানা চতুর্থবারের মতো উপজেলা চেয়ারম্যান হলেন শাহীন আহমেদ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত করে প্রশংসিত ফুলপুর প্রশাসন বিধ্বস্ত হওয়া প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত চট্টগ্রামে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হজযাত্রীদের সঙ্গে দায়িত্বশীল আচরণের আহ্বান ধর্মমন্ত্রীর হজের প্রথম ফ্লাইটে গেলেন ৪১৯ যাত্রী সন্ত্রাস চাঁদাবাজ মাদক মুক্ত স্মার্ট  উপজেলা গড়ার ঘোষনা দিলেন ফুলপুর উপজেলা চেয়ারম্যান হাবিব নির্বাচনে হারবে জেনেই বিএনপি ভোট বর্জন করেছে: শাহজাহান খান শাকিবের ‘তুফান’ যেনো বাংলার কেজিএফ ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাথে ঝিকুট ফাউন্ডেশনের মতবিনিময় ও সৌজন্য সাক্ষাৎ

ইমরান খান গ্রেপ্তার, ৩ বছরের কারাদণ্ড

Reporter Name / ১২৮ Time View
Update : শনিবার, ৫ আগস্ট, ২০২৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই দলের প্রধান ইমরান খানকে গ্রেপ্তার করেছে পুলিশ। দুর্নীতি মামলায় ৩ বছরের কারাদণ্ড দেওয়ার পর শনিবার (৫ আগস্ট) দুপুরে পাকিস্তানের লাহোরের জামান পার্কের বাসভবন থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পাকিস্তানি সংবাদমাধ্যম ডন’র তথ্যমতে, তোশাখানা মামলায় ইমরান খানকে দোষী সাব্যস্ত করে এ রায় দেন ইসলামাবাদের একটি আদালত। একই সঙ্গে তাকে পাঁচ বছরের জন্য রাজনীতি থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। দণ্ড ঘোষণার পর তাৎক্ষণিকভাবে ইমরান খানকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন আদালত।

ইমরানে খানের বিরুদ্ধে তোশাখানার মামলাটির করেন দেশটির নির্বাচন কমিশন। মামলায় তার বিরুদ্ধে প্রধানমন্ত্রী থাকার সময় পাওয়া উপহার রাষ্ট্রীয় তোশাখানায় জমা না দিয়ে বিক্রির অভিযোগ আনা হয়েছে।

এদিকে, পিটিআই’র পাঞ্জাব শাখা এক টুইটে জানায়, ইমরান খানকে কোট লাখপত কারাগারে নেওয়া হচ্ছে।

এর আগে, গত ৯ মে অন্য একটি মামলায় আদালতে হাজিরা দিতে গেলে তাকে গ্রেপ্তার করা হয়। এর প্রতিবাদে উত্তাল হয়ে উঠে গোটা পাকিস্তান। পরে দুদিনের মাথায় তাকে মুক্তি দেওয়া হয়।

উল্লেখ্য, গত বছর অনাস্থা ভোটে হেরে ক্ষমতা ছাড়তে বাধ্য হন ইমরান খান। এরপর তিনি ও তার দল নতুন নির্বাচনের দাবিতে বিক্ষোভ সমাবেশ করে আসছেন। ক্ষমতাচ্যুত হওয়ায় যুক্তরাষ্ট্র ও সেনাবাহিনীকে দায়ী করেন সাবেক এই ক্রিকেটার।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category