• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

এইচএসসি পরীক্ষায় মুন্সীগঞ্জে লৌহজংয়ের ইউনুস খান মেমোরিয়াল কলেজ সেরা

Reporter Name / ১৭১ Time View
Update : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩

শেখ মোঃ সুহেল রানাঃ চলতি এইচএসসি পরীক্ষার ফলাফলে মুন্সীগঞ্জের সরকারি- বেসরকারি ২৩টি কলেজের মধ্যে লৌহজং উপজেলার ইউনুস খান মেমোরিয়াল কলেজ প্রথম হয়েছে। এ ছাড়া জেলার ৭টি সরকারি কলেজের মধ্যে লৌহজং কলেজ প্রথম হয়েছে। ইউনুস খান মেমোরিয়াল কলেজ থেকে ৬৭ জন পরীক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাশ করেছে।

জিপিএ-৫ পেয়েছে ২০ জন। সরকারি লৌহজং কলেজ থেকে ৬৫২ জন পরীক্ষায় অংশ পাশ করেছে ৬৪০ জন শিক্ষার্থী। পাশের হার ৯৮.১৬ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ২৭ জন। গত বছরও এইচএসসি পরীক্ষার ফলাফলে মুন্সীগঞ্জে সব কলেজ মিলিয়ে ইউনুস খান মেমোরিয়াল কলেজ।

ঢাকার অদূরে ঐতিহ্যবাহী বিক্রমপুর খ্যাত পদ্মা পাড়ের সবুজ নিসর্গে ইউনুছ খান- মাহমুদা খানম মেমোরিয়াল ট্রাস্ট পরিচালিত ইউনুছ খান মেমোরিয়াল কলেজ থেকে এক- দুই করে এবার তৃতীয় ব্যাচ এইচএসসি পরীক্ষা – ২০২৩ এ অংশগ্রহণ করে।

দ্বিতীয় ব্যাচের শতভাগ সফলতার ধারা বজায় রেখে এবারও শতভাগ কৃতকার্য হয়ে মুন্সীগঞ্জ জেলায় এইচএসসি পরীক্ষা – ২০২৩ এ প্রথম স্থান অর্জন দ্বিতীয় বারের মতো পোক্ত করলো প্রতিষ্ঠানটি। বিজ্ঞান, মানবিক এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে এ বছর মোট এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে মোট ৬৭জন শিক্ষার্থী।

২০জন শিক্ষার্থী জিপিএ – ৫ (A+) ৪২জন (A) গ্রেড এবং ৫জন (A- ও B) গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছে। পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পর কলেজ প্রাঙ্গণ শিক্ষার্থীদের প্রাণোচ্ছলতায় ভরে ওঠে।

শিক্ষার্থীদের এই আনন্দঘন মূহুর্তকে আরো উচ্ছসিত করে ইউনুছ খান মেমোরিয়াল কলেজের প্রতিষ্ঠাতা জনাব ফরিদুর রহমান খানের উপস্থিতি। প্রতিষ্ঠানের এই অর্জিত সফলতায় তিনি শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি যোগ্য সুনাগরিক হিসেবে দক্ষ জনসম্পদে পরিনত হওয়ার দিকনির্দেশনা প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সম্মানিত অধ্যক্ষ জনাব মোঃ কামরুল হুদা এবং গভর্নিং বডির সম্মানিত সদস্য জনাব আসিফুর রহমান খান।#

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category