• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে দ্রুত বিচার আইনের মামলায় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারকে কারাগারে প্রেরণ হজ ভিসা অনুমোদনের সময় বাড়াতে প্রধানমন্ত্রীর আহ্বান পাবনায় জটিল রোগে আক্রান্তদের মাঝে চেক বিতরণ পুলিশের উপর উদ্দেশ্য মূলক হামলা, উল্টো ওসিসহ ৯ জনের নামে মামলা ধর্ম নিয়ে কটূক্তি: জবি শিক্ষার্থী তিথির ৫ বছরের কারাদণ্ড তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা : বাংলাদেশ ন্যাপ বাইরের কেউ এসে বিএনপিকে চাঙ্গা করবে, এমন পরিস্থিতি নেই নাসিকের নারী কাউন্সিলরকে লাঞ্ছিত, কাউন্সিলর বরখাস্ত আকস্মিক বন্যা ও ভূমিধসে ইন্দোনেশিয়ায় নিহত ২৮ অন্তর্বাস ও গেঞ্জিতে লুকানো ডিভাইসে পরীক্ষা, গ্রেপ্তার ৭

কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

মোঃ মনির হোসেন / ২০ Time View
Update : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

মোঃ মনির হোসেনঃ রাজধানীর কদমতলীতে চিকিৎসা অবহেলায় এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে শিশুটির পরিবার। রবিবার দুপুরে কদমতলী থানাধীন জিয়া-স্মরণি এম এইচ চৌধুরী জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ঐ নবজাতকের মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে কদমতলী থানা পুলিশ হাজির হয়েছে।

নবজাতকের পরিবার জানায়,গত শুক্রবার প্রসুতি সুমিকে হাসপাতালে ভর্তি করা হয়। রাতেই ১৫ হাজার টাকার চুক্তিতে সিজার করে ডাঃ শামীমা আক্তার চৌধুরী। তিনিই গাইনী ডাঃ ও হাসপাতালের মালিকপক্ষ। নবজাতকের নানী লিপি জানায়, শনিবার রাতে হাসপাতালে আমার নাতির (শিশু) কাছে ছিলাম। গভীর রাতে শিশুটির খিচুনি উঠে।

এ সময় আমরা ডাক্তার ও নার্সের প্রয়োজন মনে করে ডাকাডাকি করেও কাউকে পাইনি। হাসপাতালটিতে ছিলেন না দায়িত্বশীল কোনো চিকিৎসক। পরে একজন আয়া আসলে তাকে একাধিকবার ডাঃ কে খবর দিতে বললেও কেউ আসেনি।

শিশুর অবস্থা অবনতি হলে অন্য হাসপাতালে চবকিৎসার জন্য নেয়ার চেষ্টা করে গেট তালা বদ্ধ থাকায় নিতে পারেনি। পরে রবিবার দুপুরে চিকিৎসা অবহেলায় নবজাতক আমার নাতির মৃত্যু হয়। নিহতের বাবা শাহিন বলেন, রবিবার সকালে আমার ছেলে শিশু অসুস্থ হলে হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়।কিন্তু, ওই সময় হাসপাতালে কোনো চিকিৎসক না থাকায় চিকিৎসার অভাবেই আমার সন্তান মারা গেছে।

হাসপাতালের অব্যবস্থাপনা এবং হাসপাতাল কর্তৃপক্ষ রোগীদের প্রতি উদাসীন বলেও অভিযোগ করেন

তিনি আরো বলেন, সন্তানের মুখটাও তৃপ্তি ভরে দেখা হলো না আমার। সন্তানও পেল না মায়ের শরীরের উষ্ণতা। জীবন নামের যাত্রাপথে মাত্র ২ দিনের সংক্ষিপ্ত এক ভ্রমণ শেষে নাড়ি ছেড়া ধন পাড়ি দিয়েছে পরপারে। এর থেকে বড় কষ্ট, বড় শোক আর কিইবা হতে পারে।হাসপাতালের মালিক ও চিকিৎসক জানান, আমাদের হাসপাতালের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সঠিক নয়। খবর পেয়ে সাংবাদিক’রা আসলে তাদের সাথে দুর্ব্যবহার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালে ঢুকে দেখা যায় ময়লা আর্বজনা আর পোকা মাকড়ের ছড়াছড়ি। হাসপাতাল ঘেষেই ময়লা আবর্জনা ও দুর্গন্ধময় পানি প্রবাহের ডিএনডির খাল। অপারেশন থিয়েটারের ভিতর চরম দূর্গন্ধে ভরা। হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারের অনুমতি থাকলেও নেই কোন মান সম্মত বেড। নামে হাসপাতাল হলেও নেই কোন বিশেষজ্ঞ শিশু ডাক্তার। চর্ম ও যৌন ডাঃ শওকত আলীই শিশুটির চিকিৎসা করেছেন।

কদমতলী থানার ওসি তদন্ত মেজবাহ বলেন, নিহত নবজাতকের বিষয়ে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব। তিনি আরোও বলেন যে পরিবেশের মধ্যে হাসপাতাল তা কোনভাবেই হতে পারেনা। বিষয়টি ডিজি হেলথকে জানান

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category