• শনিবার, ১১ মে ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন

কাজিরহাটে নিষিদ্ধ কারেন্ট জাল সহ ৫ জেলে আটক

Reporter Name / ১৫৭ Time View
Update : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩

শরিফুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ ২৫শে অক্টোবর বুধবার পাবনা বেড়া উপজেলার কাজিরহাট এলাকার যমুনা নদীতে কাজিরহাট নৌ পুলিশের দিনব্যাপী পৃথক পৃথক অভিযানে ২৪০০ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল সহ ৫জন জেলেকে আটক করেছে কাজিরহাট নৌ পুলিশ।

আটকৃত জেলেদের বিরুদ্ধে নিয়মিত মামলা রজু করে বিজ্ঞ আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে বলে সাংবাদিকদের জানিয়েছেন কাজিরহাট নৌ ফাড়ী পুলিশের ইনচার্জ এস আই মাহিদুল ইসলাম।

উল্লেখ্য গত ১২ই অক্টোবর থেকে ২রা নভেম্বর পর্যন্ত টানা ২২ দিন ইলিশের প্রজনন মৌসুম উপলক্ষে সারাদেশে মা ইলিশ মাছ শিকার, বিক্রি, মজুদ, পরিবহন এবং বাজারজাত করণের উপর সরকারিভাবে মৎস্য অধিদপ্তর কর্তৃক নিষেধাজ্ঞা জারি করা হয়। এরই ধারাবাহিকতায় সারাদেশে চলছে মা ইলিশ রক্ষায় আইন- শৃঙ্খলা বাহিনীর বিশেষ অভিযান।

উক্ত মা ইলিস রক্ষা অভিযানের শুরু থেকেই উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য বিভাগ, আমিনপুর থানা পুলিশ, নগরবাড়ী নৌ ফাড়ী পুলিশ, কাজিরহাট নৌ ফাঁড়ী পুলিশ, নিয়মিত যমুনা নদীতে টহল জোরদার করে আটক করেছে একাধিক জেলে হাজার হাজার মিটার কারেন্ট জাল এবং একাধিক মাছ ধরা নৌকা।

আটক হওয়া জেলেদেরকে নিয়মিত মামলা, ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা জরিমান করা হয় এবং আটক হওয়া কারেন্ট জালগুলো উপজেলা প্রশাসনের উপস্থিতি কিংবা মৎস্য বিভাগ কর্মকর্তার উপস্থিতিতে জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এদিকে কাজিরহাট নৌ ফারি পুলিশের ইনচার্জ এসআই মাহিদুল ইসলাম বলেন, মা ইলিশ রক্ষা অভিযানে কাজিরহাট নৌ পুলিশ সর্বদা সর্বস্ব দিয়ে অভিযান পরিচালনা করছে। সামনের দিনগুলোতেও কাজিরহাট নৌ ফাড়ী পুলিশ অভিযান টি সুনামের সাথে শেষ করবে বলে আশাবাদী।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category