• সোমবার, ১৩ মে ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
শেরপুরে দ্রুত বিচার আইনের মামলায় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারকে কারাগারে প্রেরণ হজ ভিসা অনুমোদনের সময় বাড়াতে প্রধানমন্ত্রীর আহ্বান পাবনায় জটিল রোগে আক্রান্তদের মাঝে চেক বিতরণ পুলিশের উপর উদ্দেশ্য মূলক হামলা, উল্টো ওসিসহ ৯ জনের নামে মামলা ধর্ম নিয়ে কটূক্তি: জবি শিক্ষার্থী তিথির ৫ বছরের কারাদণ্ড তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা : বাংলাদেশ ন্যাপ বাইরের কেউ এসে বিএনপিকে চাঙ্গা করবে, এমন পরিস্থিতি নেই নাসিকের নারী কাউন্সিলরকে লাঞ্ছিত, কাউন্সিলর বরখাস্ত আকস্মিক বন্যা ও ভূমিধসে ইন্দোনেশিয়ায় নিহত ২৮ অন্তর্বাস ও গেঞ্জিতে লুকানো ডিভাইসে পরীক্ষা, গ্রেপ্তার ৭

কুমিল্লায় হাসপাতালে সাংবাদিক রফিকুল ইসলাম এর উপরে হামলার নিন্দা “বিএমএসএফ

Reporter Name / ৮৯ Time View
Update : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

শুভ হোসেন, স্টাফ রিপোর্টারঃ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালিটি বিভাগে চিকিৎসাধিন নির্যাতনের শিকার সুমাইয়া আক্তার সুমি নামে এক শিশু গৃহকর্মীর ভিডিও ধারণ করতে গিয়ে লাঞ্ছনার শিকার হয়েছে যমুনা টেলিভিশনের ব্যুরো চীফ রফিকুল ইসলাম চৌধুরী খোকন ও ভিডিও জার্নালিস্ট কামরুল হাসান।

উক্ত হামলার নিন্দা জানিয়ে জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)। বিএমএসএফ সংগঠনের সাংগঠনিক সম্পাদক, ঢাকা প্রেসক্লাবের কার্যনিবার্হী সদস্য জুয়েল খন্দকার উক্ত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে অপরাধীদেরকে আইনের আওতায় এনে  শাস্তির দাবী জানিয়েছেন, নয়তো সারা দেশে কঠোর আন্দোলন গড়ে তুলা হবে।

তিনি আরও বলেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিক নির্যাতন নতুন ঘটনা নয় বেশ কিছুদিন আগে কুমিল্লার এক সাংবাদিক জানে আলম নামের এক সহকর্মীর উপরেও ডাক্তার, আনসার বাহিনী ও আয়াদের হামলার ঘটনা সোশ্যাল মিডিয়াতে দেখা যায়, দায়িত্ব অব-হেলার কারবে বিভিন্ন সময়ে শিশু চুরির মতোন আলোচিত ঘটনাও ঘটেছে এই হাসপাতালটিতে আমি মনে করি এই হাসপাতালের ম্যানেজমেন্ট ও অবকাঠামো ব্যাপক সমস্যা রয়েছে অবিলম্বে এর সমাধান না করলে কুমিল্লার চিকিৎসা ব্যবস্থা চরম অবনতির দিকে যাবে।

জানা যায় যে বুধবার সকালে ১১টার দিকে এ ঘটনা ঘটে। সকালে নির্যাতনের শিকার হওয়া ওই গৃহকর্মীর ভিডিও ধারন করতে গেলে ভিডিও ধারণে বাধা দেয়া ডা. আবু জাফর সানি নামে এক চিকিৎসক। এসময় রিপোর্টার তাকে অনুরোধ করে যে, তারা একজন অসহায় শিশুর চিকিৎসা দিচ্ছেন তার একটু ভিডিও ধারন করার।

তাতেও বাধাদেন ডা. আবু জাফর সানি ও তার লোকজন। পরে তার লোকজন সহ ক্ষিপ্ত হয়ে যমুনা টেলিভিশনের রিপোর্টার ও ভিডিও জার্নালিস্টকে লাঞ্ছিত করে হাসপাতাল থেকে বের করে দেন।

এ বিষয়ে কথা বলতে হাসপাতালের পারিচালক আজিজুর রহমান সিদ্দিকীকে ফোন করা হলে তিনি প্রথমে ঘটনা শুনে সরকারি অনুষ্ঠানে আছেন বলে ফোন কেটে দেন। পরে দুপুর ১২. ২০ এ ফোন করে জানান লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেবেন।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category