• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে দ্রুত বিচার আইনের মামলায় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারকে কারাগারে প্রেরণ হজ ভিসা অনুমোদনের সময় বাড়াতে প্রধানমন্ত্রীর আহ্বান পাবনায় জটিল রোগে আক্রান্তদের মাঝে চেক বিতরণ পুলিশের উপর উদ্দেশ্য মূলক হামলা, উল্টো ওসিসহ ৯ জনের নামে মামলা ধর্ম নিয়ে কটূক্তি: জবি শিক্ষার্থী তিথির ৫ বছরের কারাদণ্ড তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা : বাংলাদেশ ন্যাপ বাইরের কেউ এসে বিএনপিকে চাঙ্গা করবে, এমন পরিস্থিতি নেই নাসিকের নারী কাউন্সিলরকে লাঞ্ছিত, কাউন্সিলর বরখাস্ত আকস্মিক বন্যা ও ভূমিধসে ইন্দোনেশিয়ায় নিহত ২৮ অন্তর্বাস ও গেঞ্জিতে লুকানো ডিভাইসে পরীক্ষা, গ্রেপ্তার ৭

ক্ষুধা-দারিদ্র্য ও বৈষম্য বাড়ছে বিশ্বে : জাতিসংঘ

Reporter Name / ৭৩ Time View
Update : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩

জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস বলেছেন, নেলসন ম্যান্ডেলা ছিলেন সাহসী, দৃঢ় প্রত্যয়ী ও মানবতার এক মহান নেতা। তিনি আমাদের জন্য এমন একজন প্রভাবশালী নেতা যাকে আমরা সম্মান করি বর্ণবাদ, ঘৃণা ও বৈষম্যের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করার জন্য।

ঔপনিবেশিকতার প্রভাব দূরীকরণে পদক্ষেপ গ্রহণ ও সমতা, মানবাধিকার এবং সর্বোপরি ন্যায়বিচার প্রচারে পদক্ষেপ নেওয়ার জন্য আমরা তাকে সম্মান করি। মঙ্গলবার (১৮ জুলাই) নেলসন ম্যান্ডেলা আন্তর্জাতিক দিবস উপলক্ষে এক বার্তায় তিনি এসব কথা বলেন।

জাতিসংঘ মহাসচিব বলেন, আজ বিশ্বব্যাপী দারিদ্র্য, ক্ষুধা ও বৈষম্য বাড়ছে। ঋণের ভারে চাপা পড়ছে অনেক দেশ। যারা জলবায়ু সংকট তৈরিতে সবচেয়ে কম অবদান রাখছে তাদের জীবন এর প্রভাবে সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে। অন্যায্য ও পুরোনো আন্তর্জাতিক অর্থনৈতিক ব্যবস্থা বৈশ্বিক নিরাপত্তা বেষ্টনী হিসেবে তার মূল কার্য সম্পাদন করতে ব্যর্থ হয়েছে। এসব সমস্যাগুলোর সমাধান করার ক্ষমতা আমাদের আছে।

তিনি বলেন, আমরা যেভাবে নেলসন ম্যান্ডেলাকে সম্মান করি এবং স্মরণ করি, আসুন আমরা সেভাবে তার মানবতা, মর্যাদা ও ন্যায়বিচারের দ্বারাও অনুপ্রাণিত হই। আসুন আমরা সর্বত্র নারী, কিশোর, তরুণ-তরুণীসহ সামাজিক পরিবর্তনে যারা কাজ করছে তাদের পাশে দাঁড়াই। একটি সুন্দর পৃথিবী গড়তে সচেষ্ট হই।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category