• রবিবার, ১২ মে ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
মুন্সীগঞ্জে গজারিয়ায় পুলিশ ও সাংবাদিককে মারধরের ঘটনায় ইউপি চেয়ারম্যান মিঠু গ্রেফতার ধামইরহাটে প্রতিপক্ষের বিরুদ্ধে প্রতিবন্ধী পরিবারের যাওয়ার রাস্তা বন্ধের অভিযোগ স্বদেশের জলসীমানায় এমভি আবদুল্লাহ ভাঙ্গায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনসহ নিহত ৪ ইউপি চেয়ারম্যান মিঠুকে গ্রেপ্তারের দাবিতে সাংবাদিকদের মানববন্ধন শেরপুরে দুইদিনব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান মেলা রাফাহ’র পূর্বাঞ্চল ঘিরে ফেলেছে ইসরায়েলি ট্যাঙ্ক নিয়ন্ত্রণ হারিয়ে চায়ের দোকানে লরি, নিহত ২ টানা চতুর্থবারের মতো উপজেলা চেয়ারম্যান হলেন শাহীন আহমেদ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত করে প্রশংসিত ফুলপুর প্রশাসন

চট্টগ্রামে ভুয়া সাংবাদিকদের ব্যাপক দৌরাত্ম

Reporter Name / ১০০ Time View
Update : সোমবার, ১২ জুন, ২০২৩

আবুল হাসনাত মিনহাজঃ চট্টগ্রাম ব্ল্যাকমেইলিংয়ের শিকার হচ্ছেন সাধারন মানুষ। এসব ভুয়া সাংবাদিকরা এতোটাই বেপরোয়া হয়ে উঠেছে যে এরা নিজেদের কখনো পুলিশ, ডিবি’র অফিসার আবার কখনো ডিজিএফআই’র কর্মকর্তা পরিচয় দিতেও দ্বিধা করছে না।

কয়েকদিন আগে চট্টগ্রামের একটি কথিত ভুয়া ইউটিউব চ্যানেল” চট্টলা টিভি” সরকারী আদেশ অমান্য করে রাষ্ট্র বিরোধী এবং বিভিন্ন জনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করতে থাকে এর পরেই তাদের সম্পর্কে তদন্ত শুরু করে আইন প্রয়োগকারী সংস্থাগুলো। এর মাঝে চট্টগ্রাম মহানগরীতে এলাকায় সাংবাদিক নামধারী আরেকটি সংঘবদ্ধ অপরাধী চক্রের খবর পাওয়া গেছে।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, জুনায়েদ হাসান নামের এক ব্যক্তির নেতৃত্বে গড়ে ওঠা একটি সংঘবদ্ধ অপরাধী চক্র সাংবাদিক পরিচয়ে সাধারন মানুষকে হয়রানী এবং ব্ল্যাকমেইলিংয়ের পাশাপাশি অনেককেই আটকে রেখে মুক্তিপন আদায়ের মতো ভয়ঙ্কর অপরাধ ঘটিয়ে যাচ্ছে। এই অপরাধী চক্রের বিরুদ্ধে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তেমন কোনো ব্যবস্থা নিতে পারছেনা।

আরোও জানা গেছে, জুনায়েদ হাসান নিজেকে কখনো পুলিশের গোয়েন্দা শাখার অফিসার পরিচয় দিয়ে লোকজনকে ভয়ভীতি দেখিয়ে ব্ল্যাকমেইল করেন। আবার কখনো তিনি দাবী করেন তার আপন ভাই গোয়েন্দা সংস্থার পরিচালক।

তার এই অপরাধ চক্রে আরো কিছু সদস্য আছে, যাদের মাঝে তানিয়া নামের এক নারী প্রতারক নিজেকে চ্যানেল এস টিভির সাংবাদিক পরিচয় দিয়ে বেড়ায়। একুশে টিভিতে যোগাযোগ করে জানা যায়, এই নামে তাদের কোনো সাংবাদিক নেই। জুয়ায়েদ হাসানের মোবাইল নম্বর ট্র্যাকিং করলে এদের অপরাধের অনেক তথ্যই পাওয়া যাবে।
জুনায়েদ হাসান সহ সাংবাদিক নামধারী এসব অপরাধী চক্রের বিরুদ্ধে অভিযান চালানোর পাশাপাশি অবৈধ আইপি টিভিগুলোর বিরুদ্ধে তথ্যমন্ত্রী বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন মিনহাজ নামের একজন ভুক্তভোগী।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category