• শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

দায়িত্বরত অবস্থায় সাংবাদিকের উপর হামলা, অভিযুক্ত পুলিশকে প্রত্যাহার

Reporter Name / ১৫৫ Time View
Update : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

মোঃ বনি আমিন, কেরানীগঞ্জ প্রতিনিধিঃ হামলার শিকার সাংবাদিক আরিফুল ইসলাম রাজধানীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশের নিরাপত্তা চেকপোস্টে তল্লাশি চলাকালীন সময় ফুটেজ সংগ্রহ করতে গিয়ে পুলিশি হামলার শিকার হয়েছেন এক সাংবাদিক। আরিফুল ইসলাম নামে বাংলা টিভির সিটি রিপোর্টারকে লাঞ্ছিত করে ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায় পুলিশ।

এ ঘটনার পর অভিযুক্ত ইন্সপেক্টর আনোয়ার হোসেনকে তাৎক্ষণিক দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

জানা গেছে, বুধবার (১৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে বুড়িগঙ্গা দ্বিতীয় সেতুর (বাবুবাজার ব্রিজ) ঢালে কেরানীগঞ্জের কদমতলী এলাকায় কনস্টেবল নিয়ে একটি গাড়িতে যাত্রীদের তল্লাশি করছিলেন দক্ষিণ কেরানীগঞ্জ থানার জাজিরা ফাড়ির ইনচার্জ ইন্সপেক্টর (পরিদর্শক) আনোয়ার হোসেন।

এ সময় সাংবাদিক আরিফুল ইসলাম দায়িত্বরত অবস্থায় ক্যামেরায় ভিডিও ধারণ করতে গেলে তাকে গালাগাল করে এবং হাত থেকে ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায় আনোয়ার হোসেন।

এদিকে, এ ঘটনার পর কেরানীগঞ্জে স্থানীয় সাংবাদিকরা সড়ক অবরোধ করে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার কেরানীগঞ্জ সার্কেল শাহাবুদ্দিন কবির, দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ-জামান, কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুনুর খর-রশিদ, ঢাকা জেলা দক্ষিণ ট্রাফিক ইন্সপেক্টর জাকির হোসেন সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা’রা ঘটনাস্থলে আসেন।

পরবর্তীতে ঢাকা জেলা পুলিশ সুপার বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে তাৎক্ষণিক অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলামকে পাঠিয়ে পরিস্থিতি শান্ত করেন এবং ইন্সপেক্টর আনোয়ারকে প্রত্যাহার করে বিভাগীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রদান করেন

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category