• শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন

বাংলাদেশ ইঞ্জিনিয়ার এন্ড ইলেক্ট্রিশিয়ান কল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে সিলেট ভ্রমণ

Reporter Name / ২৭১ Time View
Update : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩

এম, মাসুদ রানা সুমনঃ বাংলাদেশ ইঞ্জিনিয়ার এন্ড ইলেক্ট্রিশিয়ান কল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে হযরত শাহজালাল (রঃ) এর মাজার জেয়ারত ও সিলেট ভ্রমন এর আয়েজন করা হয়। উক্ত আয়েজনের মুল নেত্রীত্বে ছিলেন ইঞ্জিনিয়ার ফারুক হোসেন সভাপতি কেন্দ্রীয় কমিটি ও ইঞ্জিনিয়ার আলামিন খাঁন সাধারণ সম্পাদক কেন্দ্রীয় কমিটি। বাংলাদেশ ইঞ্জিনিয়ার এন্ড ইলেক্ট্রিশিয়ান কল্যাণ ফাউন্ডেশন।

সার্বক্ষণিক প্রশাসনিক সহায়তা সহ অত্র সংগঠন এর সকল প্রোগ্রাম গুলো প্রচারের দ্বায়িত্বে ছিলেন। সাংবাদিক এম, মাসুদ রানা সুমন অর্থনৈতিক বিষয়ক সহ- সম্পাদক কেন্দ্রীয় কমিটি বাংলাদেশে সেন্ট্রাল প্রেসক্লাব,কোষাধ্যক্ষ স্মার্ট কর্মী সোসাইটি অফ বাংলাদেশ, প্রচার সম্পাদক বাংলাদেশ ইঞ্জিনিয়ার এন্ড ইলেক্ট্রিশিয়ান কল্যাণ ফাউন্ডেশন। ও সাংবাদিক শহিদুল ইসলাম বাবু প্রচার ও প্রকাশনা বিষয়ক সহ- সম্পাদক কেন্দ্রীয় কমিটি বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব, সভাপতি স্মার্ট কর্মী কল্যাণ সোসাইটি অফ বাংলাদেশ, সিনিয়র যুগ্ন প্রচার সম্পাদক বাংলাদেশ ইঞ্জিনিয়ার এন্ড ইলেক্ট্রিশিয়ান কল্যাণ ফাউন্ডেশন।

১৪ ই সেপ্টেম্বর রোজ বৃহস্পতিবার দিবাগত রাত ১০:৩০ ঘটিকায় গাজীপুরের ভাওয়াল কলেজ গেইট হতে সিলেটের উদ্দেশ্যে তিনটি গাড়িতে বাংলাদেশ ইঞ্জিনিয়ার এন্ড ইলেক্ট্রিশিয়ান কল্যাণ ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির শীর্ষ নেত্রীবৃন্দ সংগঠন এর সম্মানিত সদস্যগণকে নিয়ে সিলেটের উদ্দেশ্যে রওনা হন। সারারাত লং-জার্নির পর ১৫ ই সেপ্টেম্বর ২০২৩ ইং রোজ শুক্রবার আনুমানিক ভোর ৫.০০ ঘটিকায় হযরত হযরত শাহ জালাল (রঃ) এর মাজার সিলেট পৌছেন।জুম্মার দিনের শুরুতেই বাংলাদেশ ইঞ্জিনিয়ার এন্ড ইলেক্ট্রিশিয়ান কল্যাণ ফাউন্ডেশন এর সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক হোসেন এর নেত্রীত্বে পবিত্র মাজার জেয়ারত শেষে অত্র সংগঠন এর পক্ষ হতে সারা বিশ্বের সকল মানুষের কল্যাণে দোয়া করা হয়।

এবং দোয়া শেষে সিলেটের উল্লেখ যোগ্য দর্শনীয় স্থান সমুহ পরিদর্শনের লক্ষ্যে প্রথমে সাদা পাথর পারুয়া, ভোলাগঞ্জ কোম্পানীগঞ্জ এর জিরো পয়েন্ট অর্থাৎ ভারত বাংলাদেশ সীমান্তে নৌকা ভ্রমণ, চা বাগান পরিদর্শন শেষে জাফলং পাহাড়ি ঝর্ণা হতে নেমে আসা পানিতে গোসল করেন ভ্রমণ সঙ্গী গণ। এছাড়াও জাফলং বাংলাদেশ সীমান্ত ঘেষা দৈনিক মেলায় কেনাকাটা করেন ভ্রমণ সঙ্গীগণ। বাংলাদেশ ইঞ্জিনিয়ার এন্ড ইলেক্ট্রিশিয়ান কল্যাণ ফাউন্ডেশন এর সিলেট ভ্রমন এর সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন।

সিনিয়র সহ-সভাপতি মোঃ বোরহান উদ্দিন, যুগ্নু সাংগঠনিক সম্পাদক মোঃ কাশেম মাহমুদ,সিঃ সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার এস এম পলাশ, ,তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ সব্দুর রহিম,সিঃ সহ-প্রচার সম্পাদক মোঃ তারেক মিয়া,সিঃ প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার হৃদয় হোসেন ইনো,দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার হিমেল, ত্রান বিষয়ক সম্পাদক মোঃ জিয়াউর রহমান, এছাড়াও কার্যনির্বাহী কমিটির সদস্য গণ এর মধ্যে হতে সিলেট ভ্রমণ এর সফর সংগী হিসাবে উপস্থিত ছিলেন। ইঞ্জিনিয়ার মাহমুদ,ইঞ্জিনিয়ার মমিন মিয়া, মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ রাধেদুল ইসলাম, রহমান, মোঃ মাসুদ গাজী, মোঃ হাসান আলী শান্ত, মোঃ আব্দুল কাদের, ইঞ্জিনিয়ার আব্দুর রহমান, ওয়ালিদ মিয়া প্রমুখ।

বাংলাদেশ ইঞ্জিনিয়ার এন্ড ইলেক্ট্রিশিয়ান কল্যাণ ফাউন্ডেশন এর সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক হোসেন বলেন মাঝে মধ্যেই আমরা বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে আমাদের সংগঠন কে বিশ্ব্রর দরবারে তুলে ধরতে চাই যাতে করে মানুষ আমাদের সংগঠন কে চিনতে পারে অপর দিকে আমদের মধ্যে আরও সু সম্পর্ক গড়ে উঠে সেই লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। সে আরও বলেন আমাদের সংগঠন একটি অরাজনৈতিক সেচ্ছাসেবী মানবিক সংগঠন।

তাই সবাই যে অর্থ দিয়ে আমাদের সংগঠন কে সহায়তা করতে হবে ঠিক এমটা নয়। আমরা যেকোন বিনোদন মুলক আয়েজনই করিনা কেন আমাদের সংগঠন এর সকল সদস্য যেন অংশ গ্রহন করতে পারে সেটাও আমাদের সংগঠন হতে নিশ্চিত করা হয়। আর যেকোন বিপদেও প্রযত্যেক সদস্যের পাশে দাড়াতেও বদ্ধ পরিকর।
তাই আসুন আমরা সবাই এই সংগঠন এর গর্বিত সদস্য হয়ে মানবতার সেবা করি।

সে আরও বলেন এই সংগঠন এর পাশে থেকে যে সকল পত্রিকা বা সাংবাদিক ভাইয়েরা সংগঠন কে এগিয়ে নিতে সযোগীতা করেছেন সবাই সংগঠন এর পক্ষ হতে কৃতজ্ঞ তার শহীদ ধন্যবাদ জানাচ্ছি। ১৪ই সেপ্টেম্বর হতে ১৬ ইং পর্যন্ত যে সকল সদস্য ও শুভাকাঙ্ক্ষী দিন রাত কঠোর পরিশ্রম করে সফর বা ভ্রমণ কে সাফল্য মন্ডিত করলেন তাদের কেও কৃতজ্ঞতার সহিত ধন্যবাদ জানাচ্ছি।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category