• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

ভূমিহীন ৬৪ টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ জমিসহ গৃহ হস্তান্তর

Reporter Name / ২১৬ Time View
Update : বুধবার, ৯ আগস্ট, ২০২৩

সোহাগ মিয়া, আজমেরীগঞ্জ প্রতিনিধিঃ আজমিরীগঞ্জ ১নং সদর ইউনিয়নের বিরাট মির্জাপুর গ্রামে জাতিরজনক বঙ্গবন্ধুর কণ্যা ও বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উদ্যোগে ১ একর ২৮ শতক জায়গার উপর এলাকার হতদরিদ্র ও ভূমিহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পের অধীনে উপহার স্বরুপ দ্বি-কক্ষ বিশিষ্ট গৃহ নির্মাণ করা হয়। এরই ধারাবাহিকতায়, গতকাল বুধবার সকাল ১০ টায় দেশের ৩৩৪ টি উপজেলার মধ্যে আজমিরীগঞ্জেও ৬৪ টি হতদরিদ্র ও ভূমিহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করেন উপজেলা নির্বাহী অফিসার জুয়েল ভৌমিক।

একই সময় উপস্থিত ছিলেন, হবিগঞ্জের এডিএম প্রিয়াংকা চৌধুরী, থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুক আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান, সজিব সহ বিভিন্ন অফিসের কর্মকর্তা কর্মচারী ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ। পর উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্টানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্টানে উপস্থিত ৬৪ টি হতদরিদ্র ও গৃহহীন পরিবারের হাতে জায়গার দলিলপত্র তুলে দেয়া হয়।

উল্লেখ্য, একই দিন সকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে দেশের ২২,১০১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এবং আশ্রয়ণ প্রকল্পে ঘর দেওয়ার এই ধাপে ৪১টি জেলার আরও ১২৩টি উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন ঘোষণা করা হল, যার ফলে মোট উপজেলার সংখ্যা হবে ৩৩৪টি এবং এই ১২টি জেলাসহ সম্পূর্ণ গৃহহীন ও ভূমিহীনমুক্ত জেলার মোট সংখ্যা দাঁড়ালো ২১টিতে। এর ফলে আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে মোট ২ লক্ষ্য ৩৮ হাজার ৮৫১ জন পরিবার স্থায়ী ভূমিসহ ঘর পেলো, যাদের থাকার জন্য নিজের কোনও জায়গা ছিল না।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category