• শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জে ১৮ জন আহত, রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা

Reporter Name / ৭৪ Time View
Update : মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জে কচুর শাক নিয়ে দুই পক্ষের মারামারি’কে রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করছে একটি পক্ষ এমন অভিযোগ উঠেছে। ৭ জানুয়ারী সন্ধ্যা ৭ কচু শাক নিয়ে বিরোধ হয়। পরদিন ৮ জানুয়ারী ২০২৪ ইং  সোমবার সকাল ৭ টার দিকে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনাটি ঘটেছে সদর উপজেলার চর- মুক্তারপুরে।

সেই ঘটনা টি’কে রাজনৈতিক ভাবে ফায়দা লোটার চেষ্টা চালিয়ে এলাকা টি’তে আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে একটি পক্ষ।সেখানে শিশুদের কচু- শাক ছিড়াকে কেন্দ্র করে শাকিল ও আহসানউল্লাহ পক্ষ মারামারিতে লিপ্ত হয়।

এতে আহসানউল্লাহ গ্রুপের আহসান উল্লাহ (৫০), তার স্ত্রী জিয়াসমিন (৪৫), ছেলে সাকিব (২৫) ছাড়াও আহত হয়েছর পিংকি (২৫), গোলেনুর (৬০), জান্নাত (৩), আমানউল্লাহ (৬০), ইসমাইল (২৮), নিহাত (২৪), নিশাত (২০)। আহতদের মধ্য আহসানউল্লাহ ও তার স্ত্রী জিয়াসমিন বেগম’ কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকরা হয়েছে।

এছাড়াও শাকিল পক্ষে আহত হয় শাকিল (২৭), রিয়া (২৫), ইকরাম (১৪), ইমু (১৭),শামিম (৩২), হোসনেয়ারা (৪০), নুরবানু (৫৫। তবে ঘটনা টি’ কে রাজনৈতিক ভাবে ফায়দা লোটার চেষ্টা চলছে বলে অভিযোগ রয়েছে।

সরেজমিনে ঘুরে জানাগেছে, শাকিল ও আহসানউল্লাহ দুই পক্ষই নৌকার সর্মথন করেন। তবে তুচ্ছ কচুর শাক নিয়ে মারামারি পরপরই বিষয় টি’কে নির্বাচনে জয়ী স্বতন্ত্র কাঁচি ও পরাজিত নৌকা সর্মথক টেনে এনে এলাকার পরিস্থিতি ঘোলাটে করা চেষ্টা চালাচ্ছে শাকিল পক্ষ। তারা নিজেদের স্বতন্ত্র কাঁচি প্রতীকের সর্মথক বলে দাবী করে। তবে স্থানীরা বলছেন দুই পক্ষই নৌকার সর্মথক। মারামারি পরে তারা দুই ভাগে বিভক্ত হয়েছে।

স্থানীয়রা জানান, কচুর শাক নিয়ে দুই পক্ষের লোকজনের মধ্যে মারামারির ঘটনা ঘটে। তবে দুই পক্ষই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার সর্মথক ছিলেন। তবে মারামারি বিষয় টি’ কে রাজনৈতিক ভাবে নির্বাচনে জয়ী স্বতন্ত্র ও পরাজীত নৌকা’ কে টেনে এনে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা চালাচ্ছে একটি পক্ষ।

এতে করে চরমুক্তারপুর এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে বলেও তারা জানান। ইতুমধ্যে আজ মঙ্গলবার দুপুরে ঘটনা স্থল পরিদর্শন করেছেন র‍্যাব একটি টিম।

মারামারিতে আহত আহসানউল্লাহ বলেন,শিশুরা কচুর শাক ছিড়ে ফেলেছে সেই তুচ্ছ বিষয়টি নিয়ে শাকিল পক্ষে লোকজন আমাদের বাড়িঘরে হামলা চালিয়ে আমাদের মারধর করে আহত করে। এসময় ভাংচুর করে লুটপাট চালায়। এখন নৌকা পরাজিত হওয়ায় বিষয় টি’কে রাজনৈতিক ভাবে ফায়দা লোটার চেষ্টা করা হচ্ছে।

তবে কচুর শাক নিয়ে মারামারি বিষয় টি অস্বীকার করে নিজেদের জয়ী স্বতন্ত্র কাঁচি প্রতীকের সর্মথক দাবী করে শাকিল বলেন, আমরা কাঁচির সর্মথন করায় আমাদের উপর হামলা চালিয়েছে আহসানউল্লাহ লোকজন। এসময় আমাদের বসতঘরে ভাংচুর ও লুটপাট করা হয়েছে।

এবিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ  আমিনুল ইসলাম জানান, চর- মুক্তারপুরের ঘটনায় তদন্তের জন্য আজ মঙ্গলবার বিকালে ফোর্স পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রকৃত ঘটনা উদ্ঘাটন করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category