• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে দ্রুত বিচার আইনের মামলায় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারকে কারাগারে প্রেরণ হজ ভিসা অনুমোদনের সময় বাড়াতে প্রধানমন্ত্রীর আহ্বান পাবনায় জটিল রোগে আক্রান্তদের মাঝে চেক বিতরণ পুলিশের উপর উদ্দেশ্য মূলক হামলা, উল্টো ওসিসহ ৯ জনের নামে মামলা ধর্ম নিয়ে কটূক্তি: জবি শিক্ষার্থী তিথির ৫ বছরের কারাদণ্ড তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা : বাংলাদেশ ন্যাপ বাইরের কেউ এসে বিএনপিকে চাঙ্গা করবে, এমন পরিস্থিতি নেই নাসিকের নারী কাউন্সিলরকে লাঞ্ছিত, কাউন্সিলর বরখাস্ত আকস্মিক বন্যা ও ভূমিধসে ইন্দোনেশিয়ায় নিহত ২৮ অন্তর্বাস ও গেঞ্জিতে লুকানো ডিভাইসে পরীক্ষা, গ্রেপ্তার ৭

যুগান্তরের সম্পাদক ও কক্সবাজার প্রতিনিধির বিরুদ্ধে মিথ্যা মামলার নিন্দা-চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন

Reporter Name / ১৫৩ Time View
Update : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩

সোহাগ আরফিন, কক্সবাজার থেকেঃ যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি, সাহসী ও অনুসন্ধানী সাংবাদিক জসিম উদ্দিন ও যুগান্তর পত্রিকার সম্পাদক সাইফুল আলমের বিরুদ্ধে প্রতিহিংসা মূলক মামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন।

আজ এক বিবৃতিতে সংগঠনের সভাপতি সোহাগ আরেফিন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাসির উদ্দীন লিটন বলেন, কক্সবাজারে শত কোটি টাকার জমি দখল তান্ডব চালিয়েছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবু। দীর্ঘদিনের সহকর্মী সহযোদ্ধা সাংবাদিক জসিম তার দায়িত্বশীল অবস্থান থেকে এ বস্তুনিষ্ঠ সংবাদটি যুগান্তর পত্রিকায় প্রকাশ করেন।

বিষয়টি নিয়ে সরকারি বিভিন্ন সংস্থার দায়িত্বশীল কর্মকর্তারা তদন্ত করে এর সত্যতাও পেয়েছেন এবং যুগান্তর তাদের নিজস্ব তদন্ত টিম দ্বারাও সংবাদের সত্যতা নিশ্চিত হয়েছেন।

অথচ কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগ নেতা বাবু জমি দখলের সত্য ঘটনাকে আড়াল করার জন্য জেলা ও উপজেলা পর্যায়ে পদ পদবী প্রত্যাশী তার অনুগত নেতাকর্মীদের দিয়ে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন। শুধু তাই নয়, অপরাধ করে সাধু সাজার জন্য আজ যুগান্তর পত্রিকার সম্পাদক সাইফুল আলম ও কক্সবাজার প্রতিনিধি সাহসী ও অনুসন্ধানী সাংবাদিক জসিম উদ্দিনের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানি মামলা করেছেন, যা হাস্যকর এবং বাস্তব ঘটনাকে আড়াল করে মানুষের দৃষ্টি ভিন্নদিকে নেওয়ার অপচেষ্টা মাত্র।

চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন এর সভাপতি সোহাগ আরেফিন ও রিপোর্টার্স অ্যাসোসিয়েশন এর নেতৃবৃন্দরা বলেন, মামলা দিলে সাংবাদিকদের কলম বন্ধ হয় না বরং অন্যায় ও অনিয়মের বিরুদ্ধে লেখার গতি আরও বহুগুণে বৃদ্ধি পায়।

নেতৃবৃন্দ আরও বলেন, বাবুদের মত অপরাধীদের মুখোশ খুলে দিতে অতীতর ন্যায় ভবিষ্যতেও সাংবাদিকরা লেখালেখি অব্যাহত রাখবে। আর দ্রুত সহকর্মী সহযোদ্ধা জসিম এবং যুগান্তর পত্রিকার সম্পাদক সাইফুল আলমের বিরুদ্ধে করা এই মিথ্যা মামলা প্রত্যাহার এর দাবী জানান চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন সভাপতি সোহাগ আরেফিন ও সংগঠন এর নেতৃবৃন্দরা।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category