• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
হজযাত্রীদের সঙ্গে দায়িত্বশীল আচরণের আহ্বান ধর্মমন্ত্রীর হজের প্রথম ফ্লাইটে গেলেন ৪১৯ যাত্রী সন্ত্রাস চাঁদাবাজ মাদক মুক্ত স্মার্ট  উপজেলা গড়ার ঘোষনা দিলেন ফুলপুর উপজেলা চেয়ারম্যান হাবিব নির্বাচনে হারবে জেনেই বিএনপি ভোট বর্জন করেছে: শাহজাহান খান শাকিবের ‘তুফান’ যেনো বাংলার কেজিএফ ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাথে ঝিকুট ফাউন্ডেশনের মতবিনিময় ও সৌজন্য সাক্ষাৎ মুন্সীগঞ্জে ভোটকেন্দ্রে পুলিশকে মারধর, সাংবাদিকের ওপর হামলা কেন্দ্রে ভোট কেনার সময় টাকাসহ চেয়ারম্যান গ্রেপ্তার ফের পেছাল আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার প্রতিবেদন পঞ্চগড়ে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি যুবক নিহত

রংপুরে ৪৭০ বস্তা সরকারি গমসহ গ্রেপ্তার ২

Reporter Name / ১৬৩ Time View
Update : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

মাটি মামুন (রংপুর): রংপুরে কালোবাজারির মাধ্যমে কেনা ৪৭০ বস্তা সরকারি গম অন্যত্র পরিবহনের সময় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সঙ্গে গম-ভর্তি একটি কাভার্ডভ্যান উদ্ধার করা হয়। খাদ্য অধিদপ্তরের সরকারি এ গমের প্রতিটি বস্তার ওজন ৫০ কেজি।

গ্রেপ্তারকৃতরা হলেন- রংপুর মহানগরীর নূরপূর এলাকার হাজী নিজাম উদ্দিনের ছেলে জিসান উদ্দিন ওরফে প্রিন্স (২৯) ও হারাগাছ পোদ্দারপাড়া গ্রামের গোলাম মোস্তফা বাদশার ছেলে আব্বাস আলী (৪২)। এই দুইজনের বিরুদ্ধে রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) তাজহাট থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

গতকাল শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে আরপিএমপির গোয়েন্দা বিভাগের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন উপ- পুলিশ কমিশনার (গোয়েন্দা) কাজী মুত্তাকী ইবনু মিনান। এর আগে বৃহস্পতিবার বিকেলে রংপুর মহানগরীর দমদমা ব্রিজ সংলগ্ন মহাসড়কের পার্শ্বে অভিযান পরিচালনা করে ওই দুইজনকে গ্রেপ্তার ও গম উদ্ধার করা হয়। কাজী মুত্তাকী ইবনু মিনান জানান, উদ্ধার হওয়া গমের মোট ওজন ২৩ হাজার ৫০০ কেজি। বর্তমান বাজারে এর আনুমানিক মূল্য ৭ লাখ ৯৯ হাজার টাকা।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃত দুইজন রংপুর মহানগরীর আলমনগর খাদ্য অধিদপ্তরের গোডাউন হতে মেসার্স রিপন ময়দা মিলের জন্য বরাদ্দকৃত সরকারি গম বিধি বহির্ভূত ভাবে কালোবাজারির মাধ্যমে অধিক লাভে হাজী মো. নিজাম উদ্দিন ট্রেডার্সের কাছে বিক্রয় করেন।

হাজী মো. নিজাম উদ্দিন ট্রেডার্স আবার এসব গমের বস্তা দিনাজপুরের ফুলবাড়ীর মেসার্স রানা ট্রেডার্সের নিকট বিক্রয় করেন, যা কাভার্ডভ্যানে করে পরিবহনের সময় উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের দুইজনের বিরুদ্ধে তাজহাট থানায় মামলা করা হয়েছে।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category