• শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

রাস্তা নির্মাণকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে পুলিশ সহ  আহত ৩০

Reporter Name / ৫০ Time View
Update : শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪

এস কে সিরাজুল ইসলামঃ হবিগঞ্জ জেলা আজমিরীগঞ্জ উপজেলায় রাস্তা নির্মাণকে কেন্দ্র করে দুইপক্ষের প্রায় এক থেকে দেড় ঘণ্টা ব্যাপী রক্তক্ষয়ী সংঘর্ষ হয় এ সংঘর্ষে চার পুলিশ সদস্য সহ অন্তত ৩০ জন আহত হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ১৯ শে জানুয়ারি রোজ শুক্রবার সকাল সাড়ে ৮ ঘটিকার সময় উপজেলার শিবপাশা ইউনিয়নের হুকুড়া গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ২৪ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে, এতে এক পুলিশ সদস্যসহ অন্তত ৩০ জন আহত হয়। আরও জানা যায় গত ৫ জানুয়ারি শিবপাশার হুকুড়া মহল্লাবাসীর দাবিকৃত জায়গার ওপর দিয়ে একই এলাকার রাজবাড়ির মিজাজ আলীর ছেলে রুবেল মিয়া তার লোকজন নিয়ে এক্সেভেটর দিয়ে মাটি ভরাট করে একটি রাস্তা নির্মাণ শুরু করেন।

পাশে সরকারি একটি রাস্তা থাকায় হুকুড়া মহল্লাবাসী রাস্তাটি নির্মাণ না করতে তাদের বাধা দেন। সংসদ নির্বাচনের পর বিষয় টি সালিশি বৈঠকের মাধ্যমে নিষ্পত্তির কথা ছিল। কয়েকদিন আগে হুকুড়া মহল্লাবাসী একত্রিত হয়ে রুবেল মিয়াকে রাস্তা নির্মাণ করতে অনুরোধ করলে তারা তাতে অসম্মতি জানান। এরই জের ধরে সকালে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় এক থেকে দেড় ঘণ্টা ব্যাপী এই সংঘর্ষ চলে শিবপাশা পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলমগীর হোসেন সহ চার পুলিশ সদস্য ও উভয়পক্ষের ৩০ জন আহত হয়েছে বলে জানাযায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ২৪ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে স্থানীয়দের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতরা পার্শ্ববর্তী বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল স্থানীয়ভাবে চিকিৎসার জন্য যান। এই নিয়ে শিবপাশা পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলমগীর হোসেনের সঙ্গে আলোচনা করলে তিনি জানান, শিবপাশা ইউনিয়নের হুকুড়া গ্রামে রাস্তা নির্মাণকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ২৪ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে স্থানীয়দের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে সে নিজে সহ চার পুলিশ সদস্য আহত হয়।

এবং আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয়। আজমিরীগঞ্জ থানার ওসি মোঃ ডালিম আহমেদের সঙ্গে ফোনে আলাপ করলে তিনি বিডিসি ক্রাইম বার্তাকে জানায়, রাস্তা নির্মাণ নিয়ে দুই পক্ষের মধ্যে ঝগড়া সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে ২৪ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে ও স্থানীয়দের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিবেশ শান্ত রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category