• শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

রূপগঞ্জে নৌকার নির্বাচনি ক্যাম্পে হামলা, ভাংচুর লুটপাট অগ্নিসংযোগ

Reporter Name / ৪৪ Time View
Update : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নির্বাচনি ক্যাম্পে হামলা চালিয়ে ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়েছে। গত ২৯ ডিসেম্বর শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া পুর্বপাড়া রানা মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।

রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল জানান, গত শুক্রবার দিনভর রূপগঞ্জ আসনের স্বতন্ত্র প্রার্থী কেটলি প্রতীকের শাহজাহান ভুঁইয়া কায়েতপাড়ার বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।

গণসংযোগ শেষে তাঁর সমর্থনকারী কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মোশাররফ হোসেনের নেতৃত্বে ২৫/৩০ সদস্যের একদল সন্ত্রাসী দা, রামদা, চাপাতি, চাইনিজ কুড়াল, লোহার রড, এসএস পাইপ সহ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ক্যাম্পে হামলা চালিয়ে ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে।

এসময় হামলাকারীরা ক্যাম্পে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করে পদদলিত করে। হামলাকারী’রা একটি রঙিন টেলিভিশন ভাংচুর করে ক্যাম্পের আলমারি’তে রক্ষিত ৩৬ হাজার টাকা লুটে নেয়। একপর্যায়ে নির্বাচনি ক্যাম্পে পেট্রোল ছিটিয়ে অগ্নি সংযোগ করে।

এসময় নির্বাচনি ক্যাম্পে উপস্থিত থাকা নৌকা প্রতীকের সমর্থকদের ডাক চিৎকারে গ্রামবাসী ছুটে আসলে তাদেরকে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে সন্ত্রাসী’রা পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে ক্যাম্প এলাকায় হইচই শুনে এসে তারা দেখেন, নৌকা প্রতীকের ক্যাম্পের ভেতরে আগুন। পরে তারা আগুন নেভান।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আব্দুল হাই বলেন, সংসদ নির্বাচন’কে প্রভাবিত করতে রূপগঞ্জের নাওড়া এলাকায় নির্বাচনী ক্যাম্পে প্রতিপক্ষের লোকজন হামলা চালিয়েছে। সুষ্ঠ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য তিনি দাবি জানান।

এ ব্যাপারে কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল আউয়াল বাদী হয়ে ১২ জনকে নামীয় ও অজ্ঞাত আরো ১০/১৫ জনকে অভিযুক্ত করে রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবির হোসেন বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সুষ্ঠ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। নাওড়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category