• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
টানা চতুর্থবারের মতো উপজেলা চেয়ারম্যান হলেন শাহীন আহমেদ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত করে প্রশংসিত ফুলপুর প্রশাসন বিধ্বস্ত হওয়া প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত চট্টগ্রামে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হজযাত্রীদের সঙ্গে দায়িত্বশীল আচরণের আহ্বান ধর্মমন্ত্রীর হজের প্রথম ফ্লাইটে গেলেন ৪১৯ যাত্রী সন্ত্রাস চাঁদাবাজ মাদক মুক্ত স্মার্ট  উপজেলা গড়ার ঘোষনা দিলেন ফুলপুর উপজেলা চেয়ারম্যান হাবিব নির্বাচনে হারবে জেনেই বিএনপি ভোট বর্জন করেছে: শাহজাহান খান শাকিবের ‘তুফান’ যেনো বাংলার কেজিএফ ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাথে ঝিকুট ফাউন্ডেশনের মতবিনিময় ও সৌজন্য সাক্ষাৎ

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে কক্সবাজারের প্রতিবাদ সমাবেশ

Reporter Name / ১০৯ Time View
Update : শুক্রবার, ১৬ জুন, ২০২৩

কক্সবাজার জেলা প্রতিনিধিঃ জামালপুরের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে নৃশংস হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং সাংবাদিক মুহিব্বুল্লাহ মুহিবসহ কক্সবাজারের দুই সংবাদিকের বিরুদ্ধে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ করেছে কক্সবাজারের সংক্ষুব্ধ সাংবাদিকরা। শুক্রবার (১৬ জুন) বিকেলে কক্সবাজার পুরাতন শহীদ মিনারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি আজিম নিহাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ এম নজরুল ইসলাম বলেন,
স্থানীয় ইউপি চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের ওপর পৈচাশিক হামলা করা হয়েছে। এতে তার মৃত্যু হয়েছে। সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক হত্যা অত্যন্ত নিন্দনীয়।

দেশ টিভির জেলা প্রতিনিধি সৌরভ দেব বলেন, এ ধরনের ঘটনা দেশের গণমাধ্যমের স্বাধীনতাকে আরও সংকুচিত করবে ও জনগণের বাকস্বাধীনতাকে হুমকির মুখে ফেলবে। কেননা পেশা হিসেবে সাংবাদিকতায় সামাজিক দায় অনেক বেশি। এই হত্যাকাণ্ডকে পরিকল্পিত উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ওসমান গণি, এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এসময় আরো বক্তব্য রাখেন নাগরিক টিভির জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম, টিটিএন এর নিজস্ব প্রতিবেদক তানভীর শিপু, সাংবাদিক মো. হোসাইন,রিপোর্টার্স ইউনিটির নির্বাহী সদস্য মোঃ নুরুল হোসাইন,গ্লোবাল টিভির জেলা প্রতিনিধি রহিদুল কবিরসহ অনেকেই।

গত বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টার দিকে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category