• শনিবার, ০৪ মে ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

সাভারে সাংবাদিকের ওপর ঝাঁঝালো কেমিক্যাল নিক্ষেপ, এলাকা ছাড়ার হুমকি!

Reporter Name / ১৮ Time View
Update : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ– দৈনিক যুগান্তর পত্রিকা’র ক্রাইম রিপোর্টার ইকবাল হাসান ফরিদের ওপর ঝাঁঝালো কেমিক্যাল নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। অফিস শেষে বাসায় ফেরার পথে শুক্রবার রাত পৌনে ১২টার দিকে ঢাকার অদূরে সাভারের কলমা এলাকায় এ ঘটনা ঘটে।

দুর্বৃত্তরা এ সময় সাভারের স্থানীয় দুজন জনপ্রতিনিধির নাম উল্লেখ করে তাদের নির্দেশনার কথা জানিয়ে ইকবাল হাসান ফরিদকে এক মাসের মধ্যে সাভার ছেড়ে দেওয়ার হুমকি দেয়। অন্যথায় তাকে সপরিবারে হত্যা করা হবে।

ঘটনার পর গুরুতর অসুস্থ অবস্থায় ফরিদকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সাংবাদিক ইকবাল হাসান ফরিদ বলেন, ‘রাতে অফিস শেষে রাজধানী ঢাকা থেকে সাভারের বাসায় ফিরছিলাম। পৌনে ১২টার দিকে বাসার অদূরে অন্ধকার গলিতে পৌঁছালে পেছন থেকে একজন মুখোশধারী যুবক আমাকে নাম ধরে ডাক দেন। ডাক শুনে দাঁড়ানোর পর মুখোশধারী দুই যুবক স্থানীয় দুই জনপ্রতিনিধির নাম উল্লেখ করে আমাকে এক মাসের মধ্যে এলাকা (সাভার) ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেন। অন্যথায় সপরিবারে আমাকে হত্যা করবে বলে হুমকি দেন তারা।

‘এরপর কিছু বুঝে উঠার আগেই পেছন থেকে তাদের একজন মরিচের গুঁড়া সদৃশ এক প্রকার ঝাঁঝালো কেমিক্যাল আমার মাথায় ও চোখেমুখে ছিটিয়ে দেন এবং আমাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দিয়ে তারা চলে যান। এরপর চোখমুখে ও শরীরে প্রচণ্ড জ্বালাপোড়া শুরু হলে আমি অসুস্থ হয়ে পড়ি। পরে আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়’।

তিনি বলেন, দুর্বৃত্তরা সাভারের যে দুজন জনপ্রতিনিধির নাম উল্লেখ করে আমাকে হুমকি দিয়েছেন তাদের কারো সঙ্গেই আমার পরিচয়, যোগাযোগ কিংবা কোনো ধরনের বিরোধ নেই। তৃতীয় কোনো পক্ষ ঘোলা পানিতে মাছ শিকারের লক্ষ্যে তাদের নাম ব্যবহার করে থাকতে পারে। আইনশৃংখলা বাহিনীর সঠিক তদন্তে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে বলে মনে করি।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি সাংবাদিক ফরিদ’কে হাসপাতালে দেখতে যান সাভার মডেল থানার ওসি মো. শাহজামান। এ সময় তদন্ত করে হামলাকারীদের খুঁজে বের করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category