• শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন

রাজস্থলীতে শারদীয় দুর্গোৎসবের জন্য প্রস্তুত ৩ টি মণ্ডপ

Reporter Name / ১১২ Time View
Update : শনিবার, ১ অক্টোবর, ২০২২

উচ্চপ্রু মারমা(রাজস্থলী) রাঙ্গামাটিঃ- সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা কে কেন্দ্র করে প্রতিমা তৈরির কাজ শেষ করছেন প্রতিমা নির্মানের শিল্পীরা আগামীকাল ১ ই অক্টোবর ২০২২ ইং হতে শুরু হতে হচ্ছে। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে।মন্দির গুলোর মধ্যে রাজস্থলী বাজার শ্রী শ্রী হরি মন্দির, বাঙ্গালহালিয়া শ্রী শ্রী দক্ষিণশ্বর কালী মন্দির ও ছাগল খাইয়া শ্রী শ্রী কৃষ্ণ মন্দিরে।

তবে এইবারে <span;> বৃহত্তর আয়োজনের উদ্যোগ হাতে নিয়েছি (থিম প্রদর্শনের) শ্রী শ্রী দক্ষিণেশ্বর কালী মন্দিরে আয়োজিত পূজা উদযাপন পরিষদ। পূজার উৎসবকে পরিপূর্ণ রুপ দিতে প্রতিটা মন্দির গুলোতে ব্যাপক সাজ- সজ্জার ভিন্ন চিত্রে নজর কাড়ছে সবার। উপজেলার প্রতিটা মন্দিরে প্রতিমা সাজানোর কাজ শেষ।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী বাবুল বরন শর্ম্মা বলেন প্রতি বছরের ন্যায় এই বছর ও রাজস্থলীতে তিনটি মান্ডপে পূজা অনুষ্ঠিত হবে।বাঙ্গালহালিয়া দক্ষিণেশ্বর কালী মন্দিরের পূজা মান্ডপের সভাপতি অজয় দে বলেন আমাদের শারর্দীয় দূর্গা পূজায় সব ধরনের প্রস্তুতি নিয়েছি। আশা রাখি সবাই আনন্দক্ষন ও জাঁক জমক ভাবে পুজার আনন্দে মেতে উঠবে।

রাজস্থলী থানা অফিসার ইনচার্জ মোঃ জাকির হোসেন বলেন, তিনটি পূজা মান্ডপে মধ্যে একটি রাজস্থলী থানার অধীনে বাকি দুইটি চন্দ্রঘোনা থানার মধ্যে। তবে শান্তি শৃঙ্খলা বজায় রাখা সর্বদা সচেষ্টা অব্যাহত রাখবেন বলে জানান। এদিকে গত কয়েকদিন ধরে পূজা মান্ডপের প্রস্তুতি মুলক কার্যক্রম‌ পরিদর্শন করেছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা ইউএনও শান্তনু কুমার দাস, তিনি বলেন সনাতন ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারর্দীয়া দূর্গা পূজা। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মন্দির গুলোতে কঠোর নিরাপত্তাসহ শান্তি পূর্ন ভাবে উৎসব সম্পর্ন হবে আশা রাখেন।

প্রতিটি মন্দিরে পুলিশের পাশাপাশি আনসার ভি,ডি,পি, মোতায়নের ব্যবস্থা করেছে। ওসি জাকির হোসেন। তিনটি পূজা মান্ডপের নেতৃবৃন্দরা জানান উপজেলা প্রশাসন ও আইন- শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে দৈনিক পূজা মান্ডপের সার্বিক খবরা খবর নিচ্ছেন বলে জানান। তিনি আরো বলেন আশা করছি সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসবকে একটি আনন্দময় পরিবেশে রেখে সকল কার্যক্রম সুন্দরভাবে সম্পন্ন করতে সক্ষম হবো।#

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category